গভীর ভালোবাসার কারণে নির্মমভাবে কেড়ে নেয়া হয় তার প্রাণ!

পদ্মাটাইমস ডেস্ক : নীলনদের পূর্ব তীরের শহর থিবেসে তখন গভীর রাত। হাতে মশাল ধরে গুটি পায়ে লোকের আড়ালে নির্জন এক গলিপথ..

মানুষের সহ বছরে প্রায় ২৫ প্রাণীর রক্ত খায় নিরীহ এই প্রাণী!

পদ্মাটাইমস ডেস্ক : ভ্যাম্পায়ারের মুভি দেখেছেন নিশ্চয়ই! মানুষের রক্ত চুষে খায় এই ভ্যাম্পায়ার। গল্প বা সিনেমায় আমরা দেখেছি, ভ্যাম্পায়াররা জঙ্গলে কিংবা অন্ধকার কফিনে সারাদিন নির্জনে নিজেকে লুকিয়ে রাখে। যখন রাতের..

১১ বছর বয়সেই এ রাণীর বিয়ে হয় তার জন্মদাতার সঙ্গে

পদ্মাটাইমস ডেস্ক : মিশরীয় ফারাও রাণীদের মধ্যে ক্লিওপেট্রা ছিলেন সব থেকে আলোচিত। তিনি তার সৌন্দর্য এবং বুদ্ধিমত্তার জন্য আজো ইতিহাসে উজ্জ্বল হয়ে আছেন।এছাড়াও রানি হাতশেপসুত, যিনি পুরুষের বেশে মিশর শাসন করেছেন। মিশরের..

লাশের কফিন ঘাড়ে নিয়ে নৃত্য করাই তাদের পেশা!

পদ্মাটাইমস ডেস্ক : মৃত্যু অতি প্রাকৃত এবং অবধারিত বিষয় হলেও মেনে নেয়া খুবই কষ্টের। সেই সঙ্গে প্রিয়জন হারানোর বেদনা যেন ভোলা যায় না কিছুতেই। সারা বিশ্বে মৃত্যু কষ্ট বা শোকের ব্যাপার হলেও একটি জাতির জন্য সেটি তেমনটা..

পঙ্গপাল মুহূর্তেই ১০টি হাতির খাবারের সমান ফসল সাবাড় করে!

পদ্মাটাইমস ডেস্ক : পঙ্গপাল পরিবেশের জন্য বেশ ভয়ঙ্কর! ফসলের ক্ষেতসহ নানা উদ্ভিদ ধ্বংসে পঙ্গপালের হানাই যথেষ্ট। সবচেয়ে অবাক করা বিষয় হলো, বিভিন্ন মহামারি বা প্রাকৃতিক বিপর্যয়ের সঙ্গে কোনো না কোনো যোগাযোগ রয়েছে..

বিশ্বের ১৩টি দেশে আয়কর দিতে হয় না

পদ্মাটাইমস ডেস্ক : আমাদের দেশে আয়ের নির্দিষ্ট সীমারেখা পার হলেই আয়কর দিতে হয়। ব্যক্তি পর্যায় থেকে প্রতিষ্ঠান পর্যায় পর্যন্ত কঠোর নিয়ম রয়েছে আয়কর দেওয়ার। এ জন্য অনেক প্রতিষ্ঠান নিজস্বভাবে আয়কর আইনজীবী নিয়োগ..

৮০৮ বছর পর এলো চোখ ধাঁধানো তারিখ

পদ্মাটাইমস ডেস্ক : আজকের তারিখটার মধ্যে চোখ ধাঁধানো বিষয় লুকিয়ে আছে, খেয়াল করেছেন কি? আজকের তারিখে শুধু মাত্র দু’টি সংখ্যা। সম্পূর্ণ তারিখটি লিখতে হলে দুটি সংখ্যাই চার বার ব্যবহার করতে হবে। ২০-০২-২০২০; ‘মাস/দিন/বছর’..

৯০০ বছর পর এলো চোখ ধাঁধানো তারিখ

পদ্মাটাইমস ডেস্ক : আজকের তারিখটার মধ্যে চোখ ধাঁধানো বিষয় লুকিয়ে আছে, খেয়াল করেছেন কি? এটি একটি আন্তর্জাতিক প্যালিনড্রোম তারিখ। ‘মাস/দিন/বছর’ বা ‘দিন/মাস/বছর’—তারিখটি যেভাবেই লেখেন না কেন এটি কার্যকর হয় যেকোনো..

যে গ্রামে মানুষের চেয়ে পুতুল বেশি

পদ্মাটাইমস ডেস্ক : জাপানের শিকোকু দ্বীপের একটি গ্রাম নাগোরো। এখানে মানুষের সংখ্যা খুবই কম। মাত্র ত্রিশ জনের বাস এই গ্রামে। এর মধ্যে কোন শিশু নেই। গ্রামটিতে সর্বশেষ শিশুটির জন্ম হয়েছিল ১৮ বছর আগে। ২০১২ সালে গ্রামটির..

উপরে