রাবিতে স্বশরীরে ক্লাস বন্ধের দাবি

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২; সময়: ২:৪৪ অপরাহ্ণ |
রাবিতে স্বশরীরে ক্লাস বন্ধের দাবি

নিজস্ব প্রতিবেদক, রাবি : কোভিড পরিস্থিতি ক্রমাগত অবনতির দিকে যাওয়ায় রাবিতে সশরীরে ক্লাস বন্ধ করে অনলাইনে নিতে দাবি জানানো হয়েছে। বুধবার (১৯ জানুয়ারি) রাবি শিক্ষক সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের ওমিক্রন ও ডেল্টা ভ্যারিয়েন্টের প্রকোপ বৃদ্ধির ধারাবাহিকতায় বাংলাদেশেও এর তীব্রতা বৃদ্ধি পাওয়ার ইঙ্গিত মিলেছে। দেশে গত কিছুদিন ধরে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার হার বৃদ্ধি পাচ্ছে। এর মধ্যে ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত হওয়ার খবরও পাওয়া যাচ্ছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রতিদিন শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারী মিলিয়ে প্রায় চল্লিশ হাজার মানুষের সমাগম ঘটে। বিভিন্ন বিভাগে ইতিমধ্যে নতুন বর্ষের ক্লাসও শুরু হয়েছে। এর পাশাপাশি অনেক বিভাগে পরীক্ষাও চলছে। করোনা ভাইরাসের প্রকোপ আবারও বৃদ্ধি পেলেও অনেকের মধ্যেই এখনো যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে অনীহা লক্ষণীয়।

এই পরিস্থিতিতে রাবি শিক্ষক সমিতির কার্যকরী সংসদ-২০২২ এর পক্ষ থেকে মঙ্গলবার (১৮ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জুবেরী ভবনে সমিতির অফিসে একটি নির্বাহী পরিষদের জরুরি সভার আয়োজন করা হয়। সভায় চারটি বিষয়ে প্রস্তাব গ্রহণ করে যেখানে প্রথমেই সশরীরে ক্লাস বন্ধ করে অনলাইনে নিতে বলা হয়েছে।

এছাড়াও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত সব ধরনের দোকানপাটে করোনার বিধিনিষেধ কঠোরভাবে পালনের উদ্যোগ গ্রহণ, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিয়ন্ত্রণ এবং ক্যাম্পাসে সকল ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে কড়াকড়ি আরোপ ও বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে করোনার চিকিৎসার সুব্যবস্থা করা, বিশেষ করে প্রয়োজনীয়সংখ্যক অক্সিজেন সিলিন্ডার নিশ্চিত করার কথা বলা হয়েছে।

এ দাবিসমূহ বুধবার সকালে লিখিত আকারে উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তারের কাছে হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, মঙ্গলবারের সভায় সমিতির পক্ষ থেকে নির্বাহী পরিষদের সদস্যদের নিয়ে একটি কোভিড রেসপন্স টিম গঠন করা হয়েছে। এই টিম প্রয়োজনে করোনায় আক্রান্ত শিক্ষক ও তাঁদের পরিবারের পাশে দাঁড়াবে।

এছাড়া সমিতির সদস্যদের নিয়ে একটি উপ-কমিটিও গঠন করা হয়। এ কমিটি করোনা বিষয়ে শিক্ষক-শিক্ষার্থীসহ ক্যাম্পাসের সকলের সচেতনতা বৃদ্ধির জন্য প্রচার কার্যক্রম পরিচালনা করবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে