রোনালদোর মুকুটে আরও এক পালক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২১; সময়: ১:১০ pm |

পদ্মাটাইমস ডেস্ক : রেকর্ডের ‘বরপুত্র’ ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ এই ফুটবল রাজপুত্র মাঠে নামা মানেই কোনো না কোনো রেকর্ড ভাঙবেন, গড়বেন। এটা যেন একটা সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। চ্যাম্পিয়ন্স লিগের এবারের মৌসুমের উদ্বোধনী ম্যাচেই মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সুইস ক্লাব ইয়ং বয়েজের মুখোমুখি হয়েছিল রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেড।

আর এ ম্যাচে খেলতে নামার আগেই জানা গিয়েছিল, এদিন মাঠে নামলেই চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ ৭৭ ম্যাচ খেলা হয়ে যাবে রোনালদোর। যে রেকর্ড শুধু তার সাবেক সতীর্থ, রিয়াল মাদ্রিদ ও এফসি পোর্তোর সাবেক গোলকিপার ইকার ক্যাসিয়াসের রয়েছে।

ইয়ং বয়েজের বিপক্ষে মাঠে নেমে ক্যাসিয়াসের সে রেকর্ডে ভাগ বসিয়েছেন রোনালদো। ক্যাসিয়াসের পাশাপাশি ইউরোপীয় অঙ্গনের সর্বোচ্চ প্রতিযোগিতায় এখন রোনালদোও ১৭৭টা ম্যাচ খেলে ফেলেছেন। পরের ম্যাচেই ক্যাসিয়াসকেও ছাড়িয়ে যাবেন তিনি।

এই রেকর্ডছোঁয়া ম্যাচে গোল করে আরও দুই রেকর্ডে নাম তুলেছেন তিনি। ম্যাচের প্রথমার্ধেই গোলের দেখা পান বিশ্বসেরা এই ফুটবলার। যার সুবাদে চ্যাম্পিয়ন্স লিগে তার গোলসংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩৫টি। উল্লেখ্য, প্রতিযোগিতাটিতে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড আগে থেকেই তার।

এদিকে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির একটি রেকর্ডেও ভাগ বসিয়েছেন রোনালদো। এত দিন ধরে চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ ৩৬টি ক্লাবের বিপক্ষে গোলের রেকর্ড ছিল শুধু মেসির একার। ইয়াং বয়েজের বিপক্ষে গোল করার মাধ্যমে সমান সংখ্যক অর্থাৎ ৩৬টি ক্লাবের বিপক্ষে গোলের রেকর্ড গড়েন রোনালদোও।

চ্যাম্পিয়ন্স লিগে রোনালদোর প্রত্যাবর্তনের ম্যাচে ইয়ং বয়েসের কাছে হেরে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের ৬৫ মিনিট পর্যন্ত রোনালদোর গোলে এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত সুইজারল্যান্ডের ক্লাবটির কাছে ১-২ গোলে হেরে বসে রেড ডেভিলরা। ম্যাচের অন্তিম মুহূর্তে জেসে লিংগার্ডে ভুলের মাসুল গুনতে হয় ম্যানচেস্টার ইউনাইটেডের।

ম্যাচে শুরুর হাসি অবশ্য কিক অফের বাঁশি বাজার পরও ধরে রাখতে পেরেছিলেন পর্তুগিজ সুপারস্টার। ম্যাচের আনলাকি থার্টিনকেই লাকি বানান রোনালদো। দারুণ সমঝোতায় ইয়ং বয়েজের গোলরক্ষকের গ্লাভস গলিয়ে গোল করেন ক্রিস্টিয়ানো রোনালদো।

গোল করেও স্বাগতিক ইয়াং বয়েজকে চাপে রাখেন থিয়েটার বব ড্রিমের নায়কেরা। ২৪ মিনিটে রোনালদোর আবারো এমন আক্রমণ লিড দ্বিগুণের আশা জাগায়। তবে ৩৫ মিনিটে লাল দুর্গে নামে কালো ছায়া। ক্লাবটির ইংলিশ ডিফেন্ডার ওয়ান বিসাকা লাল কার্ড দেখে মাঠ ছাড়ে। প্রথমার্ধেই ১০ জনের দলে পরিণত হয় ম্যানচেস্টার ইউনাইটেড।

  • 4
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে