ভারতের একদলের নেতৃত্বে ধাওয়ান, অন্যদলে কোহলি

প্রকাশিত: জুন ১১, ২০২১; সময়: ১২:২৮ অপরাহ্ণ |
ভারতের একদলের নেতৃত্বে ধাওয়ান, অন্যদলে কোহলি

পদ্মাটাইমস ডেস্ক : ভারত দলের অধিনায়ক হয়েছেন মারকুটে ওপেনার শিখর ধাওয়ান। তবে কি বিরাট কোহলির যুগ শেষ? না, সেই রকমটা ভাবার কারণ নেই।

কোহলি নিজ জায়গায় পাকাপোক্তই আছেন। শিখর ধাওয়ান নেতৃত্ব দেবেন ভারতের দ্বিতীয় দলটির।

কাছাকাছি সময়ে দুদেশে সফর পড়ে যাওয়ায় দুটি দল বেছে নিতে হয়েছে ভারতকে। কোহলির নেতৃত্বে ভারত যখন ইংল্যান্ডের মুখোমুখি হবে, তখন শ্রীলংকায় ব্যস্ত থাকবে ভারতের আরও একটি দল।

আগামী জুলাইয়ে শ্রীলংকার বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। সেই সফরের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। দলকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান।
সহঅধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে দলটির পেসার ভুবনেশ্বর কুমারকে। আর কোচ হয়েছেন— ‘দ্য পিলারখ্যাত’ ভারতের সাবেক তারকা রাহুল দ্রাবিড়।

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্টের সিরিজে ঠাঁই না হলেও শিখর ধাওয়ানের সঙ্গী হয়েছেন ভারতের ঘরোয়া লিগের বিস্ময়বালক পৃথ্বী শ। শ্রীলংকা সফর দিয়ে ভারতীয় দলে প্রত্যাবর্তন ঘটছে মনিশ পান্ডে ও কুলদীপ যাদবের।
এবারের আইপিএল মঞ্চ মাতানো কর্নাটক ব্যাটসম্যান দেবদূত পাডিক্কেল ভারত দলে প্রথমবারের জন্য সুযোগ পেয়েছেন। শ্রীলংকার বিপক্ষের ম্যাচ দিয়ে ম্যান ইন ব্লুর জার্সি গায়ে উঠছে তার।

তরুণ ফাস্টবোলার চেতন সাকারিয়ার পুরস্কার পেলেন তার আইপিএলের পারফরম্যান্সের জন্য। রাজস্থান রয়্যালসের হয়ে এবার নজর কেড়েছেন এই পেসার।

আইপিএলে চেন্নাই সুপার কিংসের জার্সি গায়ে ভালো খেলার পুরস্কার হিসেবে জাতীয় দলে প্রথমবারের জন্য সুযোগ করে নিলেন ওপেনার রুতুরাজ গায়কোয়াড়ও।

স্পিনিং বিভাগে ক্রুনাল পান্ডিয়া, বরুণ চক্রবর্তী, কৃষ্ণাপ্পা গৌতম, রাহুল চাহারকে নেওয়া হয়েছে। পেস বিভাগে ভুবনেশ্বরকে সঙ্গ দেবেন নবদীপ সাইনি, দীপক চাহার ও চেতন সাকারিয়া। অলরাউন্ডার হিসেবে দলে থাকছেন হার্দিক পান্ডিয়া।

শ্রীলংকা সফরেও স্কোয়াডে ঠাঁই পাননি দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়াস আইয়ার। ইনজুরির কারণে অনেক দিন ধরে মাঠের বাইরে তিনি।

একনজরে শ্রীলংকা সফরে ভারত দলের স্কোয়াড-

শিখর ধাওয়ান (অধিনায়ক), ভুবনেশ্বর কুমার (সহঅধিনায়ক), পৃথ্বী শ, দেবদূত পাডিক্কেল, রুতুরাজ গাইকোয়াড়, সূর্যকুমার যাদব, মনিশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, নীতিশ রানা, ইশান কিষাণ (উইকেটরক্ষক), স্যাঞ্জু স্যামসন, যুজবেন্দ্র চাহাল, রাহুল চাহার, কৃষ্ণাপ্পা গৌতম, ক্রুণাল পান্ডিয়া, কুলদীপ যাদব, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, নবদীপ সাইনি ও চেতন সাকারিয়া।

নেট বোলার- পোড়েল, ওয়ারিয়র, অর্শদীপ, কিশোর, সিমরজিত।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে