করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে বদলগাছী প্রশাসনের উদ্যোগ

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২০; সময়: ৩:৫৪ অপরাহ্ণ |
করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে বদলগাছী প্রশাসনের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ : সারাবিশ্বে করোনা মহামারী আকারে ছড়িয়ে পরেছে। বাংলাদেশে এ ভাইরাস যাতে ছড়িয়ে না পরে সেজন্যে সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান কাজ করছে। বিতরণ চলছে মাস্ক, স্যানিটাইজার, সচেতনতামূলক প্রচারপত্রসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি। কর্মহীন মানুষদের যাতে ঘরের বাইরে যেতে না হয় সেজন্যে সরকারি উদ্যোগে চলছে ত্রাণ সামগ্রী বিতরণ।

প্রতিনিয়ত এ কার্যক্রম পরিচালিত হচ্ছে দেশের বিভিন্নস্থানে। সরকারি বিভিন্ন উদ্যোগে দেশের সাধারণ মানুষ যেমন উপকৃত হচ্ছে তেমনি দেশে করোনার মহামারীর প্রকোপ থেকে পাচ্ছে রক্ষা। আর সেই ধারা বাহিকতায় নওগাঁর বদলগাছীতে বিভিন্ন প্রান্তিক পর্যায়ে ত্রাণ বিতরণের মাধ্যমে উপজেলা প্রশাসন তিন হাজার পরিবারের পাশে দাঁড়িয়েছে। সেইসাথে স্যোসাল মিডিয়া, জন প্রতিনিধিদের যোগাযোগ এবং গণমাধ্যম কর্মী সক্রিয়তায় বাদপড়া জনগোষ্ঠীদেরও ত্রাণ সহযোগিতা প্রাপ্তি নিশ্চিত করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিস মুত্রে জানাযায়, বিভিন্ন মহল নওগাঁ জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার কে ফোনে , ম্যাসেজে ও ৯৯৯ ফোন করে এই সব ব্যক্তিরা ত্রাণ পায়নি মর্মে জানিয়েছিলেন সেই সব অসহায় লোকজনদের বাড়িতে ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।
আজ ০৫ এপ্রিল, রোববার বদলগাছী উপজেলা প্রশাসনে আয়োজনে নেয়া হয় এই ব্যতিক্রমী উদ্যোগ, যাতে মোটর সাইকেলে করে সেই সব অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সহযোগিতা পৌঁছে দেয়া হচ্ছে।

বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার মুহাঃ আবু তাহির এর নেতৃত্বে এ ত্রাণ সহযোগিতা কার্যক্রমে কাজ করছে উপজেলার প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ৫০জন কর্মকর্তা ও কর্মচারী।

এ কার্যক্রমে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. তারিকুল ইসলাম, উপজেলা নির্বাচন অফিসার শফি উদ্দীন শেখ, প্রাথমিক শিক্ষা অফিসার মো. ফজলুর রহমান, বদলগাছী প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক দুলু, বদলগাছী প্রেসক্লাবের সম্পাদক সানজাদ রয়েল সাগর, বদলগাছী প্রেসক্লাবের সাংগঠিক সম্পাদক খালিদহাসান মিলু ও আনন্দ টিভি’র বদলগাছী উপজেলা প্রতিনিধি রুবেল হোসেন প্রমূখ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে