৭৩ মামলার আসামি মেয়রপ্রার্থী!

প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২১; সময়: ২:৫২ অপরাহ্ণ |
৭৩ মামলার আসামি মেয়রপ্রার্থী!

পদ্মাটাইমস ডেস্ক : সাতক্ষীরা পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ প্রার্থীর মধ্যে নৌকার প্রার্থীর বিরুদ্ধে কোনো মামলা না থাকলেও বিএনপিসহ স্বতন্ত্র অন্য দুই প্রার্থীর বিরুদ্ধে একাধিক মামলা বিচারাধীন রয়েছে। নৌকা প্রতীকে শেখ নাসেরুল হক ও হাতপাখা প্রতীকের এস এম মোস্তাফিজ উর রউফের বিরুদ্ধে কোনো মামলা নেই।

তবে ধানের শীষ প্রতীকসহ ৩ প্রার্থীর নামে রয়েছে একাধিক মামলা। এর মধ্যে এককালের সাতক্ষীরা জেলা জামায়াতের সেক্রেটারি জেনারেল মো. নুরুল হুদা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিজের হলফনামায় ৭৭টি মামলার মধ্যে ৭৩টি মামলা বিচারাধীন রয়েছে বলে উল্লেখ করেছেন। এ ছাড়া বিএনপির ধানের শীষ প্রতীক মো. তাজকিন আহমেদের দুটি মামলা বিচারাধীন রয়েছে। অপর স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ পথিকের নাসিম ফারুক খান মিঠুর চারটি মামলার মধ্যে দুটি মামলায় বিচারাধীন রয়েছেন।

হলফনামার তথ্যানুযায়ী, মো. নুরুল হুদা বিএসসি পাস। সদর উপজেলার উত্তর পলাশ ফুলে মোহাম্মদ নজিবর রহমানের পুত্র তিনি। ব্যাংক, বন্ধু বান্ধব বা অন্য কারোর কাছে তার দায় দেনা নেই। পেশায় তিনি একজন কাঠ (কাঠ ক্রয়) ব্যবসায়ী। নগদ ৮ লাখ টাকা আছে তার। এ ছাড়া মোটরযান ১টি, টিভি-ফ্রিজ আছে ৪০ হাজার টাকার। খাট-আলনা ও শোকেজ আছে ২৫ হাজার টাকার। ব্যবসা থেকে বাৎসরিক আয় ৩ লাখ ৫০ হাজার টাকা। এ ছাড়া ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে তার শেয়ার ক্রয় করা আছে। তা থেকে তিনি বছরে ৫০ হাজার টাকা আয় করেন।

স্বতন্ত্র প্রার্থী স্বশিক্ষিত নাসিম ফারুক খান মিঠু সাবেক যুবদল নেতা ও সদর উপজেলার দক্ষিণ পলাশপোলের আব্দুস সুবহান খানের পুত্র তিনি। হলফনামা অনুযায়ী, তার বিরুদ্ধে চারটি মামলার মধ্যে দুটিতে তিনি খালাস পেয়েছেন। অন্য দুটি মামলা বিচারাধীন রয়েছে। তার বার্ষিক আয় এক কোটি ২ লাখ ৬১ হাজার ৬০০ টাকা।

বর্তমান মেয়র তাজকিন আহমেদ চিশতী বিএনপি মনোনীত (ধানের শীষ প্রতীকে) প্রার্থী। তিনি এলএলবি অনার্স পাস। তার নামে ২টি ফৌজদারি মামলা বিচারাধীন আছে। তার বার্ষিক আয় ৪ লাখ ৮০ হাজার টাকা।

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শেখ নাসেরুল হক। তার বিরুদ্ধে কোনো মামলা নেই। ভোটারদের কাছে তিনি ক্লিন ইমেজের প্রার্থী। বার্ষিক আয় দেখিয়েছেন ২ লাখ ৫০ হাজার টাকা।

ইসলামী আন্দোলনের প্রার্থী এস এম মুসতাফীজ-উর রউফ। তিনি হাতপাখা প্রতীক নিয়ে লড়ছেন। বিএ পাস এই প্রার্থীর নামে কোনো মামলা নেই। চিকিৎসা খাতে তিনি তার বার্ষিক আয় দেখিয়েছেন ২ লাখ টাকা।

সাতক্ষীরা জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাজমুল কবীর জানান, সাতক্ষীরা পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ৮৯ হাজার ২২৪ জন। এর মধ্যে নারী ভোটার ৪৫ হাজার ৮০৬ জন আর পুরুষ ৪৩ হাজার ৪১৮ জন।

আগামী ১৪ তারিখে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে জানিয়ে তিনি বলেন, পৌরসভার ৯টি ওয়ার্ডে ৩৭টি ভোট কেন্দ্রের ২৪৮ বুথে ভোট গ্রহণ করার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সূত্র : সময় নিউজ

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে