রাজশাহীতে আদিবাসী তরুণীকে তিনদিন আটকে রেখে ধর্ষণ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২০; সময়: ৮:৫৩ অপরাহ্ণ |
রাজশাহীতে আদিবাসী তরুণীকে তিনদিন আটকে রেখে  ধর্ষণ

নিজস্ব প্রতিবেদক : গীর্জার ফাদারের বিরুদ্ধে এক ৭ম শ্রেনীর পড়ুয়া আদিবাসি ছাত্রীকে তিন দিন ধরে গীর্জা আটক রেখে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তিনদিন পর মঙ্গলাবর সন্ধায় গীর্জা হতে তরুণীকে উদ্ধার করেছেন পুলিশ। ঘটনায় ধর্ষণের মামলা চলছে।

রাজশাহীর তানোর উপজেলা মুন্ডুমালা সাধু মেরি গীর্জার ইনচার্জ ফাদার প্রদিপ গে গরী বিরুদ্ধে। এঘটনায় ফাদার প্রদিপ গে গরীকে মুন্ডুমালা গীর্জা হতে ক্লোজ করে রাজশাহী ধর্ম প্রদেশে নেওয়া হয়েছে। বিষয়টি স্বীকার করেছেন গীর্জার বর্তমান সহকারী ইনচার্জ ফাদার প্যাটিজ গমেজ।

এর আগে বিষয়টি জানাযানি হলে সোমবার দুপুরে গীর্জা একটি সালিসি বৈঠক বসানো হয়। সালিসি বৈঠক ধর্ষণের শিকার তরণীর পরিবারকে ধর্মের ভয় দেখিয়ে আপস করা হয়। এবং তরণীকে লেখ্পাড়া ও ভরণ পোষনসহ বিয়ের আগ পর্যন্ত সকল খরচ বহণ করার হবে বলে গীর্জার পক্ষে থেকে বলা হয়।

সালিসি বৈঠকে রাজশাহী জেলা র্ধম প্রদেশের তিনজন প্রতিনিধি ও স্থানীয় দুইজন গ্রাম্য প্রধান এবং আদিবাসি তানোর উপজেলার পারগানা পরিষদের সভাপতি ও মুন্ডুমালা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামেল মার্ডি উপস্থিত ছিলেন।

তরুণীর ভাই বলেন, ২৬ সেপ্টেম্বর সকালে বাড়ি থেকে মাঠে ঘাষ কাটতে গিয়ে তার বোন আর বাড়ি ফিরে আসেনি। সারাদির তাকে খোজাখোজি করে না পেয়ে ২৭ সেপ্টেম্বর তানোর থানায় একটি জিডি করা হয়। জিডি করার একদিন পর ২৮ সেপ্টেম্বর গীর্জার ফাদারে ভবনের ছাদে সে তরুনীকে দেখতে পান স্থানীরা।

পরিবারের লোকজন তরুনীকে উদ্ধার করতে গেলে ফাদার বাধাদেন। এমস সময় স্থানীয়রা রাজশাহীর জেলা র্ধম প্রদেশের ইনচার্জকে বিষয়টি মোবাইলে অভিহিত করেন। তার নিদের্শে সোমবারে দুপুরে রাজশাহী ধর্ম প্রদেশের তিনজন প্রতিনিধি ফাদার পাঠান। পরে তারা স্থানীয় গ্রাম্য প্রধান মাইকেল হেমরণ ও মহেষ মুরমু ও আদিবাসি নেতা কামেল মার্ডীকে নিয়ে সালিসি বৈঠক বসান।

সালিসি বৈঠকে ফাদারের পক্ষে রায় দেন সবাই এবং তরুনীকে ভরণ পোষনসহ যাবতীয় খরচ বহন করা হবে বলে গীর্জার পক্ষে থেকে জানানো হয়েছে। আদিবাসি পারগানা পরিষদের সভাপতি কামেল মার্ডী বলেন, তরুনীর ভবিষ্যতের কথা চিন্তা করে আপস করা হয়েছে।

এবিষয়ে অভিযুক্ত ফাদার প্রদিপ গে গরী সাথে মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেনি।

তানোর থানা অফিসার ইনচার্জ ওসি রাকিবুল হাসান বলেন, গীর্জা হতে মঙ্গলবার সন্ধায় তরুনীকে উদ্ধার করা হয়েছে। বিষয়টি নিয়ে মামলার প্রস্ততি চলছে। মামলা হলে আসামিকে গ্রেফতারে চেষ্টা করা হবে। তরুণীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে