বদলগাছী উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে আপীল

প্রকাশিত: জুলাই ২৮, ২০২০; সময়: ১২:৪১ অপরাহ্ণ |
বদলগাছী উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে আপীল

নিজস্ব প্রতিবেদক, বদলগাছী : নওগাঁর বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার আবু তাহির কর্তৃক ২০কর্ম দিবস পেরিয়ে যাবার পরও আবেদনকারী বীর মুক্তিযোদ্ধাকে তার আবেদনকৃত চাহিত তথ্য সরবরাহ না করায় তার বিরুদ্ধে জেলা প্রশাসক ও আপীল কর্তৃপক্ষ নওগাঁ বরাবর গত ২৬ জুলাই ২০২০ ইং তারিখে আপীল আবেদন করেছেন বীর মুক্তিযোদ্ধ ওয়াজেদ আলী।

আপীল আবেদন সূত্রে জানা গেছে, ২০১৮-২০১৯ ইং এবং ২০১৯-২০২০ ইং অর্থ বছরে বদলগাছী উপজেলার আধাইপুর ইউনিয়নের মাধবপাড়া অধ্যাপক জ্ঞানরত্ন বৌদ্ধ বিহার প্রকল্পের বরাদ্দ, প্রাক্কলন, ঠিকাদারী প্রতিষ্টান ও তার স্বত্ত্বাধিকারীর নাম, ঠিকানা, মোবাইল নম্বর ও হিসাব বিবরনী। উপজেলা পরিষদের জামে মসজিদের দ্বিতল ভবণ নির্মাণ প্রকল্পের বরাদ্দ, প্রাক্কলন, ঠিকাদারী প্রতিষ্টান ও তার স্বত্ত্বাধিকারীর নাম ঠিকানা, মোবাইল নম্বর ও হিসাব বিবরনী এবং কাজ শুরু ও শেষের তারিখ। উপজেলা চেয়ারম্যানের বাসভবন এবং উপজেলা নির্বাহী অফিসারের পুরাতন বাসভবন ও উপজেলা নির্বাহী অফিস মেরামত প্রকল্পের বরাদ্দ, প্রাক্কলন, ঠিকাদারী প্রতিষ্টান ও তার স্বত্ত্বাধিকারীর নাম ঠিকানা মোবাইল নম্বর ও হিসাব বিবরনী।

বদলগাছী সদর ইউনিয়ন পরিষদের মেরামত ও টাইলস কাজ প্রকল্পের বরাদ্দ, প্রাক্কলন, ঠিকাদারী প্রতিষ্টান ও তার স্বত্ত্বাধিকারীর নাম ঠিকানা, মোবাইল নম্বরও হিসাব বিবরনী। বদলগাছী উপজেলার অভ্যন্তরে জাতির জনক বঙ্গ বন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণ প্রকল্পের বরাদ্দ, ঠিকাদারী প্রতিষ্টান ও তার স্বত্ত্বাধিকারীর নাম ঠিকানা, মোবাইল নম্বর ও হিসাব বিবরনী। বদলগাছী উপজেলা পরিষদের জমিতে মডেল মসজিদ নির্মাণ প্রক্কল্পের দরপত্র আহবানের তারিখ, বরাদ্দ, প্রাক্কলন, ঠিকাদারী প্রতিষ্টান ও তার স্বত্ত্বাধিকারীর নাম ঠিকানা, মোবাইল নম্বর ও হিসাব বিবরণী এবং কাজ শুরু ও শেষের তারিখ। ক্ষুদ্র নৃ-গোষ্টির ঘর নির্মাণ প্রক্কল্পের ঘরের সংখ্যা, প্রতিটি ঘরের বরাদ্দ, প্রাক্কলন, ঠিকাদারী প্রতিষ্টান ও তার স্বত্ত্বাধিকারীর নাম ঠিকানা, মোবাইল নম্বর ও হিসাব বিবরনী।

পহেলা বৈশাখ (১৪ প্রপিল ২০২০) ইং তারিখ হতে কোলা হাটের প্রতি হাটবারের দিন খাস আদায়ের হিসাব বিবরনী। উপজেলা পরিষদের অভ্যন্তরে আবাসিক ভবনের নম্বর এবং কোন কোন নম্বরের আবাসিক ভবণ কত টাকা মাসিক ভারা হিসাবে কারকার নামে বরাদ্দ দেওয়া হয়েছে তাহার তালিকা সহ সার্বিক তথ্যবলী প্রাপ্তির জন্য বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী উপজেলা নির্বাহী অফিসার আবু তাহিরের নিকট তথ্য অধিকার আইনের ‘ক’ ফরমে ১৪-০৬-২০২০ ইং তারিখে দুটি আবেদন করেন। তথ্য অধিকার আইন অনুযায়ী আবেদন গ্রহণ ও প্রপ্তি স্বীকার পত্র নির্বাহী অফিসার আবেদনকারী মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী কে প্রদান করেনি।

বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী বলেন, গত ১৪ জুন বদলগাছী উপজেলা নির্বাহী অফিসারের কাছে তথ্য অধিকার আইনে তথ্য প্রাপ্তির জন্য দুটি আবেদন করি। আবেদন প্রাপ্তি স্বীকার পত্র না দেওয়াসহ আমাকে কোন তথ্য সরবরাহ করা হয়নি এবং ২০ কর্ম দিবস পেরিয়ে যাবার পরও আমাকে কোন তথ্য সরবরাহ না করায় উপজেলা নির্বাহী অফিসার আবু তাহিরের বিরুদ্ধে ২৬ জুলাই জেলা প্রশাসক ও আপীল কর্তৃপক্ষ নওগাঁ বরাবর আপীল আবেদন করেছি।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আবু তাহিরের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

  • 82
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে