করোনা উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেলে বিশ্ববিদ্যালয় ছাত্র

প্রকাশিত: মার্চ ২৯, ২০২০; সময়: ১:৩৭ পূর্বাহ্ণ |
Share This

নিজস্ব প্রতিবেদক, নাটোর : করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। শনিবার রাত ৯টার দিকে নাটোরের বাগাতিপাড়া উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সে করে তাকে সেখানে পাঠানো হয় বলে জানিয়েছেন চিকিৎসক। রাতেই ওই ছাত্রের বাড়ি স্থানীয় প্রশাসন লকডাউন ঘোষণা করা হয়েছে।

বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ফরিদ উজ জামান বলেন, শনিবার দুপুরে লোকজনের মাধ্যমে তারা বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক ছাত্রের করোনা ভাইরাসের লক্ষণ থাকার কথা জানতে পারেন। সন্ধ্যার পর হাসপাতালের এক চিকিৎসক অ্যাম্বুলেন্স নিয়ে তার বাড়িতে যান। তাকে পরীক্ষা করে তার শরীরে ভাইরাসের উপসর্গ দেখা যায়। পরে রাত ৯টায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ওই ছাত্রকে প্রাথমিক পরীক্ষা করেছেন বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক নাজমুস সাদাত। তিনি জানান, ওই ছাত্র জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেন। সেখানে তিনি অসুস্থ হলে শনিবার বাড়িতে ফেরেন তিনি।

তার জ্বর, সর্দি-কাশি, গলাব্যাথা ও শ্বাসকষ্ট রয়েছে। তাই তাকে রাজশাহীতে পাঠানো হয়েছে। ঢাকায় তিনি বিদেশিদের সাথে মেলামেশা করতেন কি না সে ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

অসুস্থ ছাত্রের মা শাহনাজ বেগম জানান, তার ছেলে জ্বর, সর্দি-কাশি নিয়ে গত শনিবার বাড়ি আসে। পাশের উপজেলার একজন চিকিৎসককে দিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছিল। তাতেও সুস্থ না হলে ঘটনাটি বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়। চিকিৎসার জন্য সহযোগিতা চাওয়ার পর অবশেষে শনিবার রাতে তাদের উপস্থিতিতে ছেলেকে রাজশাহীতে পাঠানো হয়।

জেলা প্রশাসক মো. শাহরিয়াজ জানান, করোনা ভাইরাসের উপসর্গ থাকায় ওই ছাত্রের বাড়িটি লকডাউন ঘোষণা করা হয়েছে। বাড়ির সদস্যদের প্রতি স্থানীয় প্রশাসন সার্বক্ষণিক নজর রাখছেন।

উপরে