সারা বছর চলবে হজের প্রাক-নিবন্ধন

পদ্মাটাইমস ডেস্ক : ২০২১ সালে হজে যেতে ইচ্ছুক ব্যক্তিদের জন্য প্রাক-নিবন্ধন কার্যক্রম সারা বছর চালু থাকবে। আগামী বছর..

রাজশাহীতে পবিত্র আশুরা উদযাপন

নিজস্ব প্রতিবেদক : ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্যে দিয়ে রাজশাহীতে পালিত হয়েছে পবিত্র আশুরা। এবার করোনাভাইরাস পরিস্থিতিতে আগের বছরগুলোর মতো নগরীতে তাজিয়া মিছিল বের না হলেও বাড়িতে নামাজ, জিকির-আজগার এবং বিভিন্ন..

এবার হজে ৫ জন বাংলাদেশি

পদ্মাটাইমস ডেস্ক : মিনায় পবিত্র হজের মূল আনুষ্ঠানিকতা চলছে। স্বাস্থ্যবিধি মেনে রাত্রিযাপনের পর, বৃহস্পতিবার (২৯ জুলাই) সূর্যোদয়ের পর মিনা থেকে আরাফাতের উদ্দেশ্যে রওনা হবেন হাজিরা। এবারের হজের খুৎবা বাংলাসহ..

হজের আনুষ্ঠানিকতা শুরু

পদ্মাটাইমস ডেস্ক : করোনাভাইরাসের মহামারির মধ্যে এবার খুব সীমিত পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে বার্ষিক হজ। এবার হাজিদের সংখ্যা ১০ হাজার জনের মতো। এরই মধ্যে শুরু হয়েছে এই ধর্মীয় আচারের আনুষ্ঠানিকতা। স্থানীয় সময় বুধবার..

কোরবানি ওয়াজিব, কোরবানি না করে অর্থ বিতরণের সুযোগ নেই

পদ্মাটাইমস ডেস্ক : কোরবানি না করে সেই অর্থ গরীবদের মাঝে বিতরণ করার কোন সুযোগ নেই বলে মন্তব্য করেছেন বায়তুল মোকাররমের ভারপ্রাপ্ত খতিব মুফতি মাওলানা মিজানুর রহমান। শুক্রবার (৩ জুলাই) জুমার খুতবায় এই প্রসঙ্গে তিনি..

হজযাত্রীদের জমা টাকা তোলার আবেদন ১২ জুলাইয়ের পর : ধর্ম সচিব

পদ্মাটাইমস ডেস্ক : চলতি বছরের হজের প্রাক-নিবন্ধন এবং নিবন্ধন যথারীতি ২০২১ (১৪৪২ হিজরি) সালের প্রাক নিবন্ধন এবং নিবন্ধন হিসেবে কার্যকর কার্যকর থাকবে। আর সরকারি অথবা বেসরকারি ব্যবস্থাপনাযর যে সকল হজযাত্রী তাদের..

করোনা পরিস্থিতির অবনতি, মসজিদ-মন্দিরে ৬ দফা নির্দেশনা জারি

পদ্মাটাইমস ডেস্ক : নভেল করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমণ বিবেচনায় সারা দেশে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত এলাকাগুলোতে মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায়..

শবে কদরে কোন ইবাদত উত্তম

পদ্মাটাইমস ডেস্ক : আজ রমজানের ২৭তম রাত। শবেকদরের অন্যতম সম্ভাব্য ক্ষণ। মূলত লাইলাতুল কদরের নির্দিষ্ট কোনো তারিখ বা সময় নেই। ২১ রমজান থেকে নিয়ে ২৯ রমজান পর্যন্ত বেজোড় যে কোন রাতই শবে কদর হতে পারে। পবিত্র শবে কদর..

এবারও জনপ্রতি সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা

পদ্মাটাইমস ডেস্ক : রমজানে এ বছরও বাংলাদেশে ফিতরার হার জনপ্রতি সর্বনিম্ন ৭০ টাকা ও সর্বোচ্চ ২ হাজার ২০০ টাকা নির্ধারণ করা হয়েছে। গত বছরও সর্বনিম্ন ৭০ টাকাই ছিল। তবে সর্বোচ্চ ছিল এক হাজার ৯৮০ টাকা। সোমবার (৪ মে) রাজধানীর..

উপরে