শবে কদরে কোন ইবাদত উত্তম

পদ্মাটাইমস ডেস্ক : আজ রমজানের ২৭তম রাত। শবেকদরের অন্যতম সম্ভাব্য ক্ষণ। মূলত লাইলাতুল কদরের নির্দিষ্ট কোনো তারিখ..

এবারও জনপ্রতি সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা

পদ্মাটাইমস ডেস্ক : রমজানে এ বছরও বাংলাদেশে ফিতরার হার জনপ্রতি সর্বনিম্ন ৭০ টাকা ও সর্বোচ্চ ২ হাজার ২০০ টাকা নির্ধারণ করা হয়েছে। গত বছরও সর্বনিম্ন ৭০ টাকাই ছিল। তবে সর্বোচ্চ ছিল এক হাজার ৯৮০ টাকা। সোমবার (৪ মে) রাজধানীর..

চাঁদপুরের অর্ধশত গ্রামে আজ থেকে রোজা

পদ্মাটাইমস ডেস্ক : চাঁদপুরের অর্ধশত গ্রামে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে আজ (শুক্রবার) থেকে পবিত্র রোজা পালন করবেন মুসলিম সম্প্রদায়ের একাংশ। এই উপলক্ষে জেলার হাজীগঞ্জ উপজেলার সাদ্রা দরবার শরীফের..

যুক্তরাজ্যে রোজা শুরু, প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

পদ্মাটাইমস ডেস্ক : যুক্তরাজ্যের মুসলিমরা আজ শুক্রবার থেকে রোজা রাখতে শুরু করেছেন। ব্রিটেনের ইসলাম ধর্মাবলম্বীরা সৌদি আরবের সাথে মিল রেখেই রোজা রেখে থাকেন। করোনাভাইরাস থেকে সেরে উঠে বিশ্রামে থাকা প্রধানমন্ত্রী..

তারাবির নামাজে বিধি নিষেধ জারি

পদ্মাটাইমস ডেস্ক : রমজানের সব মসজিদে তারাবির নামাজ চালু থাকবে। তবে ইমাম, মুয়াজ্জিন, হাফেজসহ সর্বমোট ১২ জন মুসল্লি এতে অংশ নিতে পারবেন। বৃহস্পতিবার ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত..

ভিন্ন এক রমজান পালন করবে প্রায় ২০০ কোটি মুসলিম

পদ্মাটাইমস ডেস্ক : আজ থেকে শুরু হয়েছে মুসলমানের পবিত্রতম রমজান মাস। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে এবারের রোজা হবে অন্য যে কোনো বছরের চেয়ে আলাদা। থাকছে কঠোর কিছু বিধিনিষেদের পাশাপাশি বেশ পরিবর্তন। ন্যাশনাল..

সৌদিসহ মধ্যপ্রাচ্যে রোজা ২৩ এপ্রিল

পদ্মাটাইমস ডেস্ক : এবারের রমজান মাসটি বিশ্ববাসীর কাছে একটু ব্যতিক্রম, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাস এর সংক্রমণ থেকে বাঁচতে বেশিরভাগ দেশেই চলছে লকডাউন। আগামী ২৩শে এপ্রিল বৃহস্পতিবার চাঁদ দেখার..

নোয়াখালীতে মসজিদে রাতে হটাৎ গণ-আজান

পদ্মাটাইমস ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও এ রোগ থেকে মুক্তি পেতে নোয়াখালীর বিভিন্ন মসজিদে হঠাৎ করে রাতের আঁধারে মাইক থেকে গণ-আজান দেওয়া শুরু হয়। এসময় আজানের শব্দে মুখরিত হয়ে উঠে চারপাশ। বৃহস্পতিবার..

খুতবায় করোনা নিয়ে আলোচনার আহবান ইসলামিক ফাউন্ডেশনের

পদ্মাটাইমস ডেস্ক : বর্তমান বিশ্ব করোনা ভাইরাসে টালমাটাল। করোনা ভাইরাস আঘাত হেনেছে বাংলাদেশেও। এ ভাইরাসটি সম্পর্কে গুজব ছড়িয়ে পড়েছে দেশের বিভিন্ন প্রান্তে। করোনায় আতঙ্কিত না হয়ে সতর্ক হওয়ার আহবান জানানো হয়েছে..

উপরে