পদ্মাটাইমসের জি-মেইল অ্যাকাউন্ট হ্যাক করেছে দুর্বৃত্তরা

প্রকাশিত: আগস্ট ৫, ২০২০; সময়: ৯:৫২ অপরাহ্ণ |
পদ্মাটাইমসের জি-মেইল অ্যাকাউন্ট হ্যাক করেছে দুর্বৃত্তরা

নিজস্ব প্রতিবেদক : উত্তরাঞ্চলের জনপ্রিয় ওয়েব পোর্টাল Padmatimes24.com এর জি-মেইল অ্যাকাউন্ট [email protected] অ্যাকাউন্টটি হ্যাক করেছে দুষ্কৃতিকারীরা। বুধবার দুপুর থেকে সেই মেইলে প্রবেশ করা যাচ্ছে না। এই জিমেইল অ্যাকাউন্ট দিয়ে পদ্মাটাইমসের অনলাইন প্লাটফর্মে সব ধরনের কাজ করা হতো। জিমেইল অ্যাকাউন্টটি ব্যবহার করে দুষ্কৃতিকারীরা যাতে পদ্মাটাইমস২৪.কম এর কোনো ক্ষতি করতে না পারে সেইজন্য পদ্মাটাইমসের পক্ষ থেকে রাজশাহী মেট্রোপলিট্রন পুলিশের বোয়ালিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। বুধবার পদ্মাটাইমসের সম্পাদক বদরুল হাসান লিটন এ জিডি করেন।

জিডিতে বলা হয়, বুধবার (৫ আগস্ট) রাত ১২.৫৪ মিনিটে প্রথমে জি-মেইল অ্যাকাউন্টটির ([email protected]) পাসওয়ার্ড পরিবর্তন করা হয়। এরপর ১২.৫৫ মিনিটে মেইলের ভেরিফিকেশন রিকভারি মোবাইল নম্বর পরিবর্তন করা হয়েছে। এরপর দুপুর ১২.৫৬ মিনিটে জি-ইমেল অ্যাকাউন্টটির রিকভারি মেইল পরিবর্তন করা হয়। বর্তমানে ইমেল অ্যাকাউন্টটিতে প্রবেশ করা যাচ্ছে না।

জিডিতে বলা হয়, এই মেইল অ্যাকাউন্ট ব্যবহার করেই পদ্মাটাইমস২৪.কম এর মেইল কার্যক্রম চালানো হতো। এমনকি পদ্মাটাইমেসর ইউটিউব চ্যানেল Padma Time24 এ প্রবেশ করতে হতো ওই মেইল অ্যাকাউন্টের মাধ্যমে। এছাড়া পদ্মটাইমসের সাথে সব প্রতিনিধিসহ সবার যোগাযোগের মাধ্যম ছিলো এই জিমেইল অ্যাকাউন্টটি। তাই মেইল অ্যাকাউন্ট হ্যাক হওয়াতে আমরা আর্থিক ক্ষতির সম্মুখীন হওয়ার সাথে সাথে ওই মেইলের মাধ্যমে বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে দিয়ে আমাদের ওয়েবপোর্টালের সুনাম ক্ষুন্ন করার অপচেষ্টায়ও লিপ্ত হওয়ার চেষ্টা করতে পারে দুবৃর্ত্তরা। তাই আমরা মেইলটি হ্যাক হওয়ার পর থেকে আশঙ্কায় রয়েছি।

তাই জিডির মাধ্যমে পদ্মাটাইমসের জি-মেইল অ্যাকাউন্ট ([email protected]) পুনরুদ্ধার করা কিংবা মেইলটি বন্ধ করতে পুলিশের সহায়তা চাওয়া হয়েছে। যাতে দুর্বৃত্তরা মেইলটি ব্যবহার করে পদ্মাটাইমসের কোনো ক্ষতিসাধন করতে না পারে।

এ বিষয়ে পদ্মাটাইমসের সম্পাদক বদরুল হাসান লিটন বলেন, এর আগেও বেশ কয়েকবার দুর্বৃত্তরা পদ্মাটাইমসের মেইলটি হ্যাক করার চেষ্টা করেছে। দুর্বৃত্তদের সেই চেষ্টা তখন সফল না হলেও এবার তাদের সেই কূটকৌশল সফল হয়েছে। পদ্মাটাইমসের প্রতিষ্ঠার পর থেকেই একটি গোষ্ঠী পদ্মাটাইমসের সুনাম ক্ষুন্ন ও নানাভাবে ক্ষয়ক্ষতি করার চেষ্টা করে আসছে। তাদের সেই অপচেষ্টা ফসল পদ্মাটাইমসের জি-মেইল অ্যাকাউন্ট হ্যাক করা। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাই। একইসাথে দুর্বৃত্তদের আটক করে শাস্তির আওতায় আনার জোর দাবিও জানাচ্ছি যাতে ভবিষ্যতে এ ধরনের ঘটনার কোনো চেষ্টা করতে না পারে তারা।

পদ্মাটাইমস২৪.কম এর প্রকাশক ও সিইও আজিজুল আলম বেন্টু বলেন, প্রতিষ্ঠার পর থেকেই পদ্মাটাইমস তাদের বস্তুনিষ্ঠ সংবাদ ও সততার কারণে সারাদেশেই জনপ্রিয়তা পেয়েছে। সারাদেশের মানুষ পদ্মাটাইমসকে চেনে। এতে একটা গোষ্ঠি পদ্মাটাইমসের সুনাম ক্ষুণ্ন ও পত্রিকাটি যাতে দাঁড়াতে না পারে সেই কূটকৌশল করে আসছে। তাদের অপচেষ্টাকে বৃদ্ধাঙ্গলি দেখিয়ে যখন পদ্মাটাইমস তরতর করে জনপ্রিয়তার শীর্ষে উঠে গেছে তখন তারা জি-ইমেল অ্যাকাউন্ট হ্যাক করার মতো ঘৃণ্য ও গুরুতর সাইবার ক্রাইম করেছে। এর ফলে আমরা ভীষণ আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছি। আমরা এর প্রতিবাদ জানানোর পাশাপাশি আইনশৃঙ্খলাবাহিনীর কাছে আমার প্রত্যাশা থাকবে দ্রুত সাইবার ক্রাইমের হোতাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের।

  • 176
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে