উইন্ডিজ সফরে মুস্তাফিজকে চায় বিসিবি

প্রকাশিত: মে ২২, ২০২২; সময়: ১২:৩৭ অপরাহ্ণ |
খবর > খেলা
উইন্ডিজ সফরে মুস্তাফিজকে চায় বিসিবি

পদ্মাটাইমস ডেস্ক : বাঁ হাতি পেসার মুস্তাফিজুর রহমানকে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ডের অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এ কথা জানিয়েছেন।

জালাল ইউনুস বলেছেন, আমরা চাই মুস্তাফিজ টেস্ট খেলুক। ওয়েস্ট ইন্ডিজ সফরেই তাকে দলে চাই আমরা। যেহেতু এখন দলের সেরা দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইনজুরিতে।

২০২১ সালের ফেব্রুয়ারিতে সর্বশেষ টেস্ট খেলেন মুস্তাফিজ। এখন পর্যন্ত ১৪ টেস্টে ৩০ উইকেট নিয়েছেন তিনি। তবে দুই ফরম্যাট মিলিয়ে সাদা বলের ক্রিকেটে ১৩৭টি ম্যাচ খেলেছেন এই পেসার। টেস্টের চাইতে সাদা বলের ক্রিকেটকেই বেশি প্রাধান্য দেন ফিজ।

গত মাসে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাৎকারে মুস্তাফিজ বলেছিলেন, ‘আমার সুস্থ থাকাটা গুরুত্বপূর্ণ। আমি যদি বাংলাদেশ দলকে দীর্ঘ সময়ের জন্য সেবা দিতে চাই, তাহলে ফিট থাকা গুরুত্বপূর্ণ এবং ফিট থাকার জন্য তিনটি ফরম্যাটের মধ্যে বাছাই করা সবচেয়ে ভালো উপায়।

আমি আমার সাফল্য বিবেচনায় ফরম্যাট বেছে নিয়েছি। টি-২০ ও ওয়ানডেতে আমার সাফল্য বেশি (টেস্ট ক্রিকেটের চেয়ে)। এ কারণেই আমি এই দু’টি ফরম্যাটে ফোকাস করছি।’

তবে মুস্তাফিজকে টেস্ট দলে চায় বাংলাদেশ দল। আর সেটা আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরেই। কারন দলের নতুন ফ্রন্টলাইন বোলার তাসকিন ও শরিফুল ইনজুরিতে পড়েছেন। ওয়েস্ট ইন্ডিজের সফরে তাদের খেলা নিয়ে শঙ্কা রয়েছে।

এ ব্যাপারে জালাল বলেন, ‘আমরা মুস্তাফিজকে জানিয়েছি, তাকে টেস্ট খেলতে হবে। যেহেতু আমাদের দু’জন মূল পেসার নেই, সে থাকলে আমাদের জন্য ভালো হয়। সে বলছে, সে অনেক দিন এই সংস্করণের বাইরে আছে।

তাই তার জন্য এখনই টেস্ট খেলা কঠিন। আমরা মনে করি, মুস্তাফিজের সার্ভিস এখানে খুব গুরুত্বপূর্ণ। আমরা তাকে জানিয়েছি। সে নির্বাচকদের সঙ্গে যোগাযোগ করেছে। আপনারা কালকের মধ্যে এ ব্যপারে একটা সিদ্ধান্ত জানতে পারবেন।’

তিনি আরো বলেন, ‘মুস্তাফিজ বলেছে, দুই মাস ধরে আইপিএলে আছে। লম্বা একটা সময় চলে যাচ্ছে। সে হয়তো বলতে পারে, ফিজিক্যালি ফিট না। আমরা বলেছি. তুমি আসো, দেখা যাক কি করা যায়।’

দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ করে, আইপিএল খেলতে ভারতে যান মুস্তাফিজ। এবারের আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে ৮ ম্যাচে ৮ উইকেট নিয়েছেন ফিজ।

আগামী ৫ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল। এবারের ক্যারিবীয়ান সফরে দুই টেস্ট, তিন ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলবে টাইগাররা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে