সাংবাদিককে নিষিদ্ধ করল বিসিসিআই!

প্রকাশিত: মে ৬, ২০২২; সময়: ৯:৪২ am |
খবর > খেলা

পদ্মাটাইমস ডেস্ক : ক্রিকেটারকে হুমকি দেয়ায় সাংবাদিক বরিয়া মজুমদারকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই। ঋদ্ধিমান সাহাকে হুমকি দেয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় এই নিষেধাজ্ঞা দেয়া হয় বরিয়া মজুমদারকে।

এদিকে, দলের নেতৃত্ব ফিরে পেয়ে প্রথম ম্যাচ জিতলেও পারফরম্যান্সে খুশি নন মহেন্দ্র সিং ধোনি। বোলার ও ফিল্ডারদের কাছ থেকে আরো ভালো পারফরম্যান্স চান চেন্নাই অধিনায়ক।

গত ২৩ ফেব্রুয়ারী সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ভারতীয় ক্রিকেটার ঋদ্ধিমান সাহা অভিযোগ করেন সাক্ষাৎকারের জন্য এক সাংবাদিক তাকে হুমকি দিয়েছেন। সে সময় সেই সাংবাদিকের নাম প্রকাশ করেন নি সাহা।

এরপর বিসিসিআই অভিযোগের সত্যতা নিশ্চিতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে। বিসিসিআইয়ের তিন সদস্যের তদন্ত কমিটির কাছে সাহা বড়িয়া মজুমদারের বিরুদ্ধে তাকে হুমকি দেয়ার অভিযোগ জানান।

শুরু থেকেই সেই অভিযোগ অস্বীকার করে আসছিলো বড়িয়া মজুমদার। এরপর তদন্ত কমিটি সেই সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পান। যার ফলে কলকাতার সেই সাংবাদিককে দুই বছরের জন্য নিষেধাজ্ঞার সিদ্ধান্ত নেন তারা। বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিল তদন্ত কমিটির সেই সিদ্ধান্তের সঙ্গে একাত্বতা প্রকাশ করে এই নিষেধাজ্ঞা জারি করেন।

এই নিষেধাজ্ঞার ফলে আগামী দুই বছর পর্যন্ত ভারতীয় কোন ক্রিকেটারের সাক্ষাৎকার নিতে পারবেন না বড়ুয়া মজুমদার। পাশাপাশি অংশ নিতে পারবেন না বিসিসিআই আয়োজিত কোন সংবাদ সম্মেলনেও। নিষিদ্ধ থাকবেন ভারতীয় ঘরোয়া ক্রিকেটের সংবাদ প্রচারেও। ঢুকতে পারবেন না স্টেডিয়াম, অনুশীলন মাঠ এবং জিমে।

এদিকে দলের পারফরম্যান্সে সন্তুষ্ট নয় চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। দলের নেতৃত্ব ফিরে পেয়ে প্রথম ম্যাচে জয় পেলেও ব্যাঙ্গালুরুর বিপক্ষে ১৩ রানে হারে চেন্নাই। এই হারের পর দলের ক্রিকেটারদের পারফরম্যান্সে অনেক উন্নতির জায়গা রয়েছে বলে জানান ধোনি।

দলের বোলারদের থেকে আরো নিয়ন্ত্রিত বোলিং পারফরম্যান্স চান তিনি।সেই সঙ্গে ফিল্ডিংয়েও আরো উন্নতি চান চেন্নাই অধিনায়ক।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে