হনুমাকে বিদায় দিয়ে ধনঞ্জয়াকে এনেছে আবাহনী

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২২; সময়: ১০:৪২ am |
খবর > খেলা

পদ্মাটাইমস ডেস্ক : ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের চলতি মৌসুমে আবাহনী লিমিটেডের হয়ে খেলেছেন দুই বিদেশি নাজিবউল্লাহ জাদরান আর হনুমা বিহারি।

নাজিবউল্লাহ লিগের প্রথম দুই খেলে চলে যাওয়ার পর ডিপিএলের লিগ পর্বের বাকি ৮ ম্যাচ আবাহনীর জার্সিতে খেলেন হনুমা। তবে সুপার লিগ পর্বের আগে তাকে বিদায় দিয়ে শ্রীলঙ্কান আলরাউন্ডার ধনঞ্জয়া ডি সিলভার সঙ্গে চুক্তি করেছে আবাহনী।

দুই মৌসুম পর এবার ডিপিএলে বিদেশি খেলানোর ছাড়পত্র পেয়েছে ক্লাবগুলো। গত ১৫ মার্চ শুরু হওয়া এবারের ডিপিএলে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কার বেশকিছু তারকা ক্রিকেটার খেলতে দেখা গেছে।

ঐতিহ্যবাহী দল ও লিগের সবশেষ তিন আসরের চ্যাম্পিয়ন আবাহনী এবার বিদেশি কোটায় দলভুক্ত করে আফগানিস্তানের নাজিবউল্লাহ জাদরান আর ভারত জাতীয় দলের ক্রিকেটার হনুমা বিহারিকে। দলটির পক্ষ থেকে শুরুতে জানানো হয়, হনুমা প্রথমদিকে কিছু ম্যাচ খেলতে না পারায় নাজিবউল্লাহকে আনা হয়।

যদিও পরে শ্রীলঙ্কার সঙ্গে টেস্ট সিরিজ শেষে ডিপিএলে যোগ দেন হনুমা। এরপর থেকে আবাহনীর হয়ে টানা ৮টি ম্যাচে মাঠে নেমেছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

তবে লিগ পর্ব শেষে সুপার লিগ পর্বের আগে আবাহনীর তাঁবু ছেড়ে নিজ দেশে ফিরে গেছেন হনুমা। তার পরিবর্তে এবার ধনঞ্জয়াকে দলে নিয়েছে আকাশী-নীলরা। আজ (রোববার) দুপুরে ঢাকায় পৌঁছানোর কথা আছে এই লঙ্কান আলরাউন্ডারের।

হনুমাকে ছেড়ে দেওয়া বিষয়টি পরিষ্কার না করলেও আবাহনীর দলীয় সূত্র থেকে বলা হয়, ব্যাট-বলে সমান দক্ষ হওয়ায় লিগের পরবর্তী ৫ ম্যাচের জন্য ধনঞ্জয়াকে নিয়ে আসছে আসা হচ্ছে। ব্যাট হাতে দুর্দান্ত ছন্দে থাকলেও বোলিয়ে অবদান ছিল না হনুমার।

যদিও এবারের মৌসুমে আবাহনীর হয়ে খেলে ভারতীয় ক্রিকেটার হাত ঘুরিয়েছেন মোটে এক ম্যাচে। চলতি মৌসুমে নিজের প্রথম ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ২৫ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। ব্যাটিংয়ে অবশ্য বেশ ধারাবাহিক ছিলে হনুমা। ৮ ম্যাচে ১ সেঞ্চুরি আর ২ ফিফটিতে করেন ৩২৪ রান।

এদিকে চলতি ডিপিএলে শিরোপার দৌড়ে থাকলেও খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই আবাহনী। লিগ পর্বে ১০ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে আছে টেবিলের দ্বিতীয় স্থান। সমান ম্যাচে ১৮ পয়েন্ট দিয়ে শীর্ষে আছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে