রাবিতে স্বাধীনতা কাপ ক্রিকেট টুর্নামেন্টের পুরষ্কার বিতরণী

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২; সময়: ৫:৫৬ অপরাহ্ণ |
রাবিতে স্বাধীনতা কাপ ক্রিকেট টুর্নামেন্টের পুরষ্কার বিতরণী

নিজস্ব প্রতিবেদক : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (রাবিসাস) আয়োজনে ‘স্বাধীনতা কাপ ক্রিকেট টুর্নামেন্ট-২০২১’ এর পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (১৭ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পিছনে পুরষ্কার বিতরণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ভার্চুয়ালি অুষ্ঠানটির উদ্বোধন করেন। এ সময় তিনি ছাত্র-শিক্ষক সম্প্রীতি লক্ষ্যে ভবিষ্যতেও এমন আয়োজনের জন্য প্রত্যাশা ব্যক্ত করেন।

রাবিসাসের সাধারণ সম্পাদক নুরুজ্জামান খানের সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শাহীন আলম। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রদীপ কুমার পান্ডে, ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু প্রমুখ।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া বলেন, বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক মহল থেকে এমন সাংবাদিক আসবে যারা বিশ্ববিদ্যালয়ের সুনাম বাড়িয়ে, নিজেকে মহান করে তুলবে। এ খেলার মাধ্যমে আমরা সকলের ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়েছি। এছাড়া তিনি এমন আয়োজনের জন্য বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

মোঃ ডাবলু সরকার বলেন, অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার মহোদয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দায়িত্ব নেওয়ার পর থেকে বিশ্ববিদ্যালয়ে হারিয়ে যাওয়া সাংস্কৃতিক ঐতিহ্য ও খেলাধুলার পরিবেশ পুনরায় ফিরে এসেছে। সেজন্য আমি উপাচার্য মহোদয় ও তাঁর পরিষদকে ধন্যবাদ জানায়।

লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে তিনি এভাবেই যদি সাংস্কৃতিক ক্ষেত্রে সক্রিয় ভূমিকা পালন করেন তবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সুনাগরিক হিসেবে গড়ে উঠবে। এছাড়াও তিনি সাংবাদিকবৃন্দের উদ্দেশ্যে বলেন, আপনারা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র উন্নয়নমূলক কর্মকান্ড প্রচার করবেন ও সকল ধরনের গুজবকে প্রতিহত করবেন।

পরে আমন্ত্রিত অতিথিরা বিজয়ীদের হাতে পুরষ্কার বিতরণ করেন। প্রসঙ্গত, গত বছর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাবিসাস কর্তৃক আয়োজিত’স্বাধীনতা কাপ ক্রিকেট টুর্নামেন্ট’ এ মোট ছয়টি দল অংশ নেয়। অবশেষে, ২৩ মার্চ বিশ্ববিদালয়ের শেখ কামাল স্টেডিয়ামে বিশ্ববিদালয়ের শিক্ষক সমিতিকে ৩৩ রানে হারিয়ে বিশ্ববিদালয় শাখা ছাত্রলীগ জয়লাভ করে।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে