মিরপুরের পিচ নিয়ে এবার রমিজ রাজার প্রশ্ন

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১; সময়: ২:৪২ pm |

পদ্মাটাইমস ডেস্ক : ঘরের মাঠে স্পিন সহায়ক উইকেট বানিয়ে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে সিরিজ হারিয়েছিল বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজেও একইরকম পরিকল্পনা নিয়ে এগিয়েছিল টাইগাররা। কিন্তু এবার তা হয়েছে বুমেরাং, হোয়াইট ওয়াশ হয়েছে বাংলাদেশ।

দল জিতলেও মিরপুরের পিচ নিয়ে প্রশ্ন তুলেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা।

টানা তিনটি টি-২০ সিরিজে জিতে এই ফরম্যাটের বিশ্বকাপ খেলতে গিয়েছিল বাংলাদেশ। এর মধ্যে ছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের আত্মবিশ্বাস। কিন্তু বিশ্বমঞ্চে গিয়ে সেই ভূয়া আত্মবিশ্বাসের খেসারত দিতে হয়েছে একের পর এক হারে।

বিশ্বকাপে বাংলাদেশের বাজে পারফরম্যান্সের পেছনে মিরপুরের নিম্নমানের পিচে খেলা যে একটি কারণ, সেটি বোঝা গিয়েছে তখনই। কিন্তু এরপরও পিচের চরিত্রে আসেনি পরিবর্তন। মিরপুরের কঠিন পিচে পাকিস্তানের এই সিরিজ জয়কে বড় অর্জন হিসেবেই দেখছেন রমিজ রাজা।

তবে এমন পিচ টি-২০ ক্রিকেটের জন্য উপযুক্ত নয় বলেও উল্লেখ করেছেন পিসিবি চেয়ারম্যান। এক টুইট বার্তায় রমিজ মিরপুরের পিচ নিয়ে লিখেছেন, পাকিস্তান বনাম বাংলাদেশ, এটি সাধারণত টি-২০র উপযুক্ত পিচ নয়।

তিনি আরও লেখেন, মানে খারাপ হলেও এটি আকর্ষণীয় ক্রিকেটের জন্য তৈরি। পাকিস্তানকে জয়ের জন্য অনেক পরিশ্রম করতে হয়েছে। শেষ পর্যন্ত ৩-০ ফলাফলটি মোটেও খারাপ প্রত্যাবর্তন নয়।

এর আগে এই সিরিজের পিচ নিয়ে প্রশ্ন তুলেছিলেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বাংলাদেশ এমন পিচে ম্যাচ জিতে বিদেশের মাটিতে কিংবা বিশ্বকাপে ব্যর্থ হতে চায় কি না, সেটিও জানতে চেয়েছিলেন এই অলরাউন্ডার।

আফ্রিদি লিখেছেন, ‘বাংলাদেশকে আত্মঅনুসন্ধান করতে হবে- তারা কি এমন পিচে জিতে বিদেশের মাটিতে ও বিশ্বকাপে গিয়ে ব্যর্থ হতে চায়? খেলাটিতে তাদের দারুণ প্রতিভা ও প্যাশন আছে। কিন্তু তাদের অবশ্যই ভালো পিচ বানাতে হবে, যদি তারা এগিয়ে যেতে চায়।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে