বিশ্বকাপের দামামা শুরু

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১; সময়: ৯:১৮ pm |

পদ্মাটাইমস ডেস্ক : শুরু হয়ে গেছে বিশ্বকাপের দামামা। প্রথম রাউন্ডে নিজেদের প্রথম ম্যাচে আজ বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। সুপার টুয়েলভে কোয়ালিফাই করতে এ ম্যাচের গুরুত্ব অনেক। আর শুরুটাও ভালো হয়েছে।

টস জিতে নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। বোলিং বেছে নিয়ে স্কটল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন অধিনায়ক। ওমানের মাসকাটের আল-আমিরাত স্টেডিয়ামে রোববার বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে বাংলাদেশ ও স্কটল্যান্ড।

টেস্ট খেলুড়ে দল হলেও স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে এদিন কিছুটা হলেও ব্যাকফুটে বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচের দুটিতেই হেরেছে তারা। অন্যদিকে নিজেদের প্রস্তুতি ম্যাচের দুটিতেই জিতে টগবগে স্কটল্যান্ড। এছাড়া বাংলাদেশের বিপক্ষে এর আগে খেলা একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে জয় পেয়েছিল তারাই। ২০১২ সালে টাইগারদের ৩৪ রানে হারায় স্কটল্যান্ড।

তবে আশার কথা টাইগাররা মাঠে নেমেছে পুরো শক্তি নিয়েই। ইনজুরি কাটিয়ে ফিরেছেন বাংলাদেশ দলের নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ইনজুরি থেকে ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও। আর আইপিএল শেষে দলের সঙ্গে যোগ দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আগেই বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ জানিয়েছিলেন, একাদশে স্পিনারদের আধিক্য থাকবে না। সে অনুযায়ী এদিন ঠাই হয়নি গত মাসে আইসিসির সেরা খেলোয়াড়ের তালিকায় থাকা নাসুম আহমেদের। স্পিনার আছেন দুই জন। দুইজনই অলরাউন্ডার। সাকিব ও তরুণ মাহাদিতে আস্থা রেখেছেন অধিনায়ক। পেসার রয়েছেন তিনজন। মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদের সঙ্গে আছেন ইনজুরি থেকে ফেরা সাইফউদ্দিন।

এদিন নিজের পছন্দের জায়গা তিন নম্বরে খেলতে পারেন সাকিব। যে কারণে প্রস্তুতি ম্যাচে তিনে ব্যাট করে সাফল্য পেলেও ওপেনিংয়ে আনা হচ্ছে সৌম্য সরকারকে। তার সঙ্গী থাকছেন লিটন দাস। প্রস্তুতি ম্যাচগুলোতে খেললেও এ ম্যাচে নেই ওপেনার মোহাম্মদ নাইম।

বাংলাদেশ : সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মাহাদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

স্কটল্যান্ড : জর্জ মানসি, কাইল কোয়েতজার, ম্যাথিও ক্রস, রিচি বেরিংটন, কালাম ম্যাকলয়েড, মাইকেল লিস্ক, ক্রিস গিয়েভস, মার্ক ওয়াট, সাফিয়ান শারিফ, জশ ডেভি ও ব্রাডলি হুইল।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে