দুই ম্যাচ নিষিদ্ধ বার্সা কোচ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২১; সময়: ১০:৫৮ পূর্বাহ্ণ |
খবর > খেলা
দুই ম্যাচ নিষিদ্ধ বার্সা কোচ

পদ্মাটাইমস ডেস্ক : এ যেন অচেনা এক বার্সেলোনা। একের পর দুঃসংবাদে জর্জরিত দলটি। মাঠের পারফরমেন্সে বেহাল দশার সঙ্গে যোগ হলো আরেকটি দুঃসংবাদ। এবার দলটির কোচ দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন। বেশ কিছুদিন ধরেই গুঞ্জন চলছে বার্সা কোচ রোনাল্ড কোম্যান ছাঁটাই হতে পারেন। এই গুঞ্জনের মধ্যেই এলো নতুন এই খবর।

আগামী দুই ম্যাচ দলের সঙ্গে ডাগআউটে থাকতে পারবেন না কোম্যান। গত ম্যাচে তুলনামূলক দুর্বল দল কাদিজের বিপক্ষে গোলশূন্য ড্র করার ম্যাচে একদম শেষদিকে লাল কার্ড দেখেছিলেন কোম্যান। সেই ঘটনার শাস্তি হিসেবেই দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে তাকে। চতুর্থ রেফারির সঙ্গে আক্রমণাত্মক ব্যবহারের কারণে এই শাস্তি দেওয়া হয় তাকে।

কাদিজের বিপক্ষে ম্যাচে ৬৫ মিনিটের সময় মাঝমাঠে কাদিজের খেলোয়াড়কে ফাউল করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখানো হয় ডি ইয়ংকে। কিন্তু টিভি রিপ্লেতে দেখা যায়, প্রতিপক্ষের পায়ে লাগার আগে বলেই লাথি মেরেছিলেন ডাচ মিডফিল্ডার। এ সময় লাল কার্ড দেখান রেফারি। পরে ম্যাচের শেষ দিকে অনেকটা অযৌক্তিকভাবে হলুদ কার্ড দেখানো হয় বার্সেলোনার আরেক মিডফিল্ডার সার্জিও বুসকেটসকে। রেফারির সেই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি কোম্যান। সেই সিদ্ধান্তের প্রতিবাদ করায় লাল কার্ড দেখানো হয় দলের কোচ কোম্যানকে।

এ ঘটনায় ম্যাচ শেষে ক্ষোভ প্রকাশ করেন কোম্যান। তিনি বলেন, ‌’তারা আমাকে ডাগআউট থেকে বের করেছে কারণ আমি রেফারিকে যৌক্তিক কারণ দেখিয়েছিলাম। বলেছিলাম খেলা বন্ধ করতে। এখানে তারা কিছু না করতেই লাল কার্ড দেখিয়ে বের করে দেয়। আমরা এটি নিয়ে আর কথা বাড়াতে চাই না।‌’

এদিকে দুই ম্যাচ নিষিদ্ধ হওয়ায় দুইটি গুরুত্বপূর্ণ ম্যাচে ডাগআউটে কোচকে পাবে না বার্সেলোনা। ঘরের মাঠে লেভান্তে এবং বর্তমান চ্যাম্পিয়ন অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে দর্শকসারিতে বসেই খেলা দেখতে হবে বার্সা কোচকে।

২০২২ সালের জুন নাগাদ রোনাল্ড কোম্যানের সঙ্গে চুক্তির মেয়াদ বার্সেলোনার। সাম্প্রতিক সময়ে দু‌’পক্ষের সম্পর্কটা অতটা ভালো যাচ্ছে না। এরই মধ্যে ঘটে যাওয়া এই ঘটনা আরও দুশ্চিন্তা বাড়িয়েছে কোম্যানের।

এদিকে লা লিগায় আবারও পয়েন্ট খুইয়েছে কাতালানরা। দুর্বল কাদিজের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে কোম্যান শিষ্যরা। এ ড্রয়ে টেবিলের ৭ নম্বরে পড়ে রইল বার্সা।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে