যুবাদের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২১; সময়: ১২:১১ অপরাহ্ণ |
যুবাদের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান

পদ্মাটাইমস ডেস্ক : বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) টস জিতে ব্যাটিং করছে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দুদলের ম্যাচটি শুরু হয়েছে সকাল ৯টায়। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ৩৪ রানের মাথায় প্রথম উইকেট হারায় আফগানিস্তান। এ সময় ফিরে যান ১২ রান করা বিলাল সায়েদি। নোর বিদায় নেওয়ার পর প্যাভিলিয়িনে ফিরেন ৪৩ রান নিয়ে ব্যাট করতে থাকা সুলিমান আরাবজাই।

৫২ বলে তার ইনিংসে ৪টি চার ও একটি ছয়ের মার রয়েছে। ২৮ ওভারে ৩ উইকেট হারিয়ে এখন ১১০ রান নিয়ে ব্যাট করছে সফরকারী দল। ৩৬ রান নিয়ে বিলাল আহমেদ ও ৫ রান নিয়ে নাজিবুল্লাহ অপরাজিত রয়েছেন। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নিয়েছেন মাশফিক হাসান, মেহরব ও আইচ মোল্লা।

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে এর আগে তৃতীয় ম্যাচে ১২১ রানের বিশাল জয় দিয়ে ৩-০ ব্যবধানে সিরিজ জিতেছিল বাংলাদেশ। প্রথম ম্যাচে ১৬ রানে ও দ্বিতীয় ম্যাচে ৩ উইকেটে জিতেছিল বাংলাদেশ। পঞ্চম ম্যাচটি ১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। তৃতীয় ম্যাচে বাংলাদেশের ২২২ রানের জবাবে আফগানিস্তান ১০১ রানে অলআউট হলে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত হয় লাল-সবুজের প্রতিনিধিদের।

বাংলাদেশের দেওয়া ২২৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১০১ রানেই গুটিয়ে যায় আফগানিস্তানের ইনিংস। সফরকারী দলের হয়ে সর্বোচ্চ ২২ রান করেছেন বিলাল সায়েদি। এ ছাড়া ইজাজ আহমেদ ২১, সুলিমান সাফি ১৮ ও জাহিদুল্লাহ সালিমি ১৩ রান করেছেন। বাকিদের কেউই দশের ঘরও পেরুতে পারেননি। বাংলাদেশের হয়ে ৫ উইকেট নিয়েছেন নাইমুর রহমান। রিপন মণ্ডল ৩টি ও আরিফুল ইসলাম ২টি উইকেট শিকার করেন।

নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২২২ রান সংগ্রহ করতে বাংলাদেশের হয়ে সবচেয়ে অগ্রণি ভূমিকা পালন করেন আইচ মোল্লা। ১৩০ বলে অনবদ্য ১০৮ রানের ইনিংস খেলেন তিনি। অন্যদিকে মফিজুল ইসলাম ৯৩ বল খেলে করেছেন ২৭ রান। যুবা অধিনায়ক মেহরাব ব্যক্তিগত ৭ রানের মাথায় সাজঘরে ফেরেন। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ২২২ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস।

আফগান বোলারদের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট পেয়েছেন ফয়সাল খান। তিনি ১০ ওভার বল করে ৩৯ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন। মূলত বাংলাদেশের বিপক্ষে প্রথম ব্রেকথ্রু এনে দেন তিনিই। এছাড়া নাভিদ জাদরান, ইজাজ আহমেদ এবং এজহারুল হক ১টি করে উইকেট লাভ করেন।

  • 6
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে