বিশ্বকাপের আগে টি ২০ সিরিজ জিতে খুশি মাহমুদউল্লাহ

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২১; সময়: ১১:২১ পূর্বাহ্ণ |
খবর > খেলা
বিশ্বকাপের আগে টি ২০ সিরিজ জিতে খুশি মাহমুদউল্লাহ

পদ্মাটাইমস ডেস্ক : টি ২০ বিশ্বকাপের আগে শেষ ম্যাচে মাহমুদউল্লাহর প্রত্যাশা ছিল জয়। তবে হেরে সিরিজ শেষ করায় তেমন হতাশ নন তিনি। জিম্বাবুয়ে সফরের পর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষেও হোম সিরিজ জিতে খুশি বাংলাদেশ অধিনায়ক। তার ধারণা, টানা তিনটি টি ২০ সিরিজ জয় বিশ্বকাপে ভালো করতে অনুপ্রেরণা জোগাবে।

বিশ্বকাপের আগে নিজেদের শেষ আন্তর্জাতিক ম্যাচ হারের পর মাহমুদউল্লাহ বলেন, ‘শেষ তিনটি সিরিজে আমরা ভালো ক্রিকেট খেলেছি। তিনটি সিরিজই জিতেছি। এটা দলের আত্মবিশ্বাস বাড়াবে। আশা করি, বিশ্বকাপেও আমরা দল হয়ে খেলে ম্যাচ জিততে শুরু করব।’মিরপুরে বাংলাদেশ টানা নয় ম্যাচ খেলেছে স্পিন-সহায়ক উইকেটে। বিশ্বকাপে খেলা হবে নিখাদ ব্যাটিং উইকেটে।

কাল খানিকটা ব্যাটিং-সহায়ক উইকেটে খেলতে নেমেই মুখ থুবড়ে পড়ে বাংলাদেশের টপঅর্ডার। নিউজিল্যান্ডের তরুণ দলের কাছে পাত্তা পায়নি স্বাগতিকরা। বড় হারে নিজেদের ব্যাটিং দুর্বলতা বেরিয়ে এসেছে। তবে হারের পর নিউজিল্যান্ডের প্রশংসা করতে কুণ্ঠিত হননি মাহমুদউল্লাহ। তিনি বলেন, ‘আজও (শুক্রবার) জিতলে ভালো লাগত। নিউজিল্যান্ড সত্যিই ভালো ব্যাটিং করেছে। আমরা রান তাড়া করতে পারিনি, কিন্তু সিরিজ জিতে খুশি। বোলাররা সিরিজে অনেক ভালো করেছে। কিন্তু আমরা শেষটা ভালোভাবে করতে পারিনি। স্পিনাররা দুর্দান্ত বোলিং করেছে। রান তাড়ায় আমরা যথেষ্ট ভালো শুরু করিনি। আফিফ ও আমি জুটি গড়ে তোলার চেষ্টা করেছি। কিন্তু তাদের বোলাররা সত্যিই ভালো করেছে।’

অক্টোবর-নভেম্বরে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে বিশ্বকাপের আগে বাংলাদেশ আর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলবে না। বিশ্বকাপের আগে ওমানে কয়েকদিনের প্রস্তুতি ক্যাম্প করবেন মাহমুদউল্লাহরা। প্রস্তুতি ম্যাচও খেলবেন। আপাতত কিছুদিন বিশ্রামে থেকে ফিটনেস ধরে রাখার চেষ্টা করবেন বিশ্বকাপ দলে ডাক পাওয়া ক্রিকেটাররা।

এদিকে সফরের শুরুটা হতাশার হলেও নিউজিল্যান্ডের শেষটা হয়েছে দুর্দান্ত। স্বভাবতই খুশি অধিনায়ক টম ল্যাথাম। বাংলাদেশ থেকে তারা পাকিস্তান সফরে যাবেন। সেখানে তিনটি ওয়ানডে ও পাঁচটি টি ২০ ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। ল্যাথাম বলেন, ‘সফরটা জয় দিয়ে শেষ করতে পারাটা দারুণ। এটা আনন্দের। বোলাররা সিরিজে অসাধারণ করেছে। প্রতিটি ম্যাচ থেকে শিখে সেটা আমরা প্রয়োগ করতে পেরে

শেষ ম্যাচে অনেকটাই পরিপূর্ণ ক্রিকেট উপহার দিতে পেরেছি। আশা করছি পাকিস্তানেও ভালো করব।’

শীর্ষ পাঁচ ব্যাটসম্যান

ব্যাটসম্যান ইনিংস রান সর্বোচ্চ গড় স্ট্রাইক রেট ৫০/১০০

টম ল্যাথাম (নিউজিল্যান্ড) ৫ ১৫৯ ৬৫* ৫৩.০০ ১০৮.৯০ ২/০

মাহমুদউল্লাহ (বাংলাদেশ) ৫ ১২০ ৪৩* ৬০.০০ ৯২.৩০ ০/০

মোহাম্মদ নাঈম (বাংলাদেশ) ৫ ১০৫ ৩৯ ২১.০০ ৮৭.৫০ ০/০

উইল ইয়াং (নিউজিল্যান্ড) ৫ ৯৯ ৪৬ ১৯.৮০ ৮৬.০৮ ০/০

হেনরি নিকোলস (নিউজিল্যান্ড) ৫ ৮১ ৩৬* ২০.২৫ ৯৬.৪২ ০/০

শীর্ষ পাঁচ বোলার

বোলার ইনিংস উইকেট সেরা গড় ইকোনমি রেট ৪/৫

এজাজ প্যাটেল (নিউজিল্যান্ড) ৫ ১০ ৪/১৬ ৭.৩০ ৩.৬৫ ১/০

নাসুম আহমেদ (বাংলাদেশ) ৫ ৮ ৪/১০ ৮.৩৭ ৪.৭৮ ১/০

মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ) ৪ ৮ ৪/১২ ১১.০০ ৬.১৩ ১/০

কোল ম্যাককনকি (নিউজিল্যান্ড) ৫ ৭ ৩/১৫ ১৬.৭১ ৬.৪৪ ০/০

রাচিন রবীন্দ্র (নিউজিল্যান্ড) ৫ ৬ ৩/২২ ১৩.৮৩ ৪.৩৬ ০/০

  • 30
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে