পাঁচ উইকেট হারিয়ে বিপদে নিউজিল্যান্ড

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২১; সময়: ৫:১০ pm |
খবর > খেলা

পদ্মাটাইমস ডেস্ক : টাইগার স্পিনার নাসুমের জোড়া আঘাতে শুরুতেই চাপে পড়ে যায় নিউজিল্যান্ড। তবে সে চাপ সামাল দিয়ে দলকে এগিয়ে নিচ্ছিলেন টম লাথাম এবং উইল ইয়ং। বাংলাদেশি বোলারদের ভালোই সামাল দিচ্ছিলেন লাথাম। কিন্তু সে বাধা দূর করেন স্পিনার মেহেদি হাসান। এরপর টানা দুই বলে দুই উইকেট নিয়ে কিউইদের খাঁদের কিনারায় ফেলে দিয়েছেন নাসুম আহমেদ।

মেহেদির বলে ক্রিজের বাইরে এসে মারতে এলে লাইন মিস করেন লাথাম। ব্যাট-বলে সংযোগ না হওয়ায় উইকেটরক্ষক সোহান স্টাম্পিং করেন তাকে। ফলে ২৬ বলে ২১ রান করে থামে তার ইনিংস। এরপর নাসুমের বলে পরপর দুই উইকেট হারায় সফরকারীরা। হ্যাটট্রিক না হলেও উইকেট মেডেন ওভার করেন নাসুম। উইকেটে এসে থিতু হতে পারেননি হ্যানরি নিকোলস। ১ রান করে ফেরেন তিনি। আর গ্র্যান্ডহোম ফেরেন শূন্য রানে।

এর আগে নাসুমের হাত ধরে প্রথম ব্রেক থ্রু‌’র দেখা পায় বাংলাদেশ। রাচিন রবীন্দ্রের পর ফিন অ্যালেনকে ফিরিয়েছেন এই স্পিনার। ইনিংসের শুরুতেই রাচিনকে শূন্য রানে ফেরান এই ঘুর্ণি জাদুকর। এরপর তার শিকারে পরিণত হন ফিন অ্যালেন। সাইফউদ্দিনের ক্যাচ বানিয়ে তাকে ফেরান ১২ রানে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ১১.৩ ওভারে ৫ উইকেটে ৫২ রান। উইকেটে অপরাজিত আছেন উইল ইয়ং ১৮ রান নিয়ে। অপরপ্রান্তে শূন্য রানে অপরাজিত আছেন টম ব্লান্ডেল।

এর আগে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সফরকারী নিউজিল্যান্ড অধিনায়ক টম লাথাম। চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচ জিতলেই সিরিজ নিশ্চিত হবে বাংলাদেশের। অন্যদিকে সিরিজে সমতা ফেরাতে মরিয়া কিউইরা। তাই এই ম্যাচ জিতে সিরিজ বাঁচানোই লক্ষ্য তাদের। তৃতীয় টি-টোয়েন্টিতে সফরকারী কিউইদের কাছে ধরাশায়ী হয়েছিল মাহমুদউল্লাহ বাহিনী। সে ধাক্কা সামলে এবার জয়ের জন্য মুখিয়ে স্বাগতিক দল। অন্যদিকে সিরিজে সমতা ফেরাতে মরিয়া ব্ল্যাকক্যাপরা।

এই ম্যাচে বাংলাদেশ দলে কোনো পরিবর্তন নেই। আগের ম্যাচের একাদশ নিয়েই মাঠে নামছে বাংলাদেশ। অন্যদিকে নিউজিল্যান্ডে দলে এসেছে দুটি পরিবর্তন। সফরকারী দলের স্কোয়াড থেকে বাদ পড়েছেন জ্যাকব ডাফি আর স্কট কাগেলেইন। তাদের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন হামিশ বেনেট আর ব্লেয়ার টিকনার।

বাংলাদেশ একাদশ:
মোহাম্মদ নাইম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ:
রাচিন রবিন্দ্র, ফিন অ্যালেন, উইল ইয়ং, কলিন ডি গ্র্যান্ডহোম, টম ল্যাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), হেনরি নিকোলস, কোল ম্যাকঞ্চি, টম ব্লান্ডেল, অ্যাজাজ প্যাটেল, ব্লেয়ার টিকনার, হামিশ বেনেট।

  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে