রেকর্ড করে ভারতকে হারানোর অপেক্ষায় ইংল্যান্ড

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২১; সময়: ১১:০৩ am |
খবর > খেলা

পদ্মাটাইমস ডেস্ক : চলতি ওভাল টেস্টের প্রথম ইনিংসে ভারতের পারফরম্যান্স হতাশাজনক হলেও দ্বিতীয় ইনিংসে ভালোভাবেই ঘুরে দাঁড়ায় টিম ইন্ডিয়া। বিরাট কোহলিদের রানের পাহাড় টপকাতে লড়ছে স্বাগতিকরা। সিরিজ ২-১ ব্যবধানে এগিয়ে নিতে রেকর্ডই গড়তে হবে রুট বাহিনীকে। উদ্বোধনী জুটিতে দিন শেষ করেছেন হাসিব হামিদ (বাঁয়ে) ও ররি বার্নস।

সোমবার (৬ সেপ্টেম্বর) ২৯১ রান তুলতে পারলেই সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে যাবে রুটরা। তবে তার জন্য নিজেদের পুরনো রেকর্ড ভাঙতে হবে স্বাগতিকদের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০১৯ অ্যাশেজে ‘মহাকাব্যিক’ হেডিংলি টেস্টে ৩৫৯ রান তাড়া করে জিতেছিল ইংল্যান্ড। এবার কোহলিদের হারাতে হলে সে রেকর্ড ভাঙতেই হবে। হাতে আছে ১০ উইকেট। রুটরা তাই আশায় বুক বাঁধতেই পারে! শেষ দিনে জমজমাট খেলা দেখার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

পাঁচ ম্যাচের সিরিজে এখন দু’দলের মধ্যে ১-১ ব্যবধানে সমতা। চেস্টার লি স্ট্রিটে প্রথম টেস্টে ড্র হয়েছিল। লর্ডসে দ্বিতীয় টেস্টে ১৫১ রানে জেতে বিরাট বাহিনী। তৃতীয় টেস্টে লজ্জাজনক হার দেখে সফরকারীরা। প্রথম ইনিংসে ভারত ৭৮ রানে অলআউট হলে ইংল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে করে ৪৩২ রান। দ্বিতীয় ইনিংসে ভারতকে ২৭৮ রানে অলআউট করে দিয়ে ইনিংস ও ৭৬ রানের জয় পায় জো রুট বাহিনী।

ওভালে চতুর্থ টেস্টে প্রথম ইনিংসে ১৯১ রান করতে সক্ষম হয় টিম ইন্ডিয়া। ইংলিশরা তাদের প্রথম ইনিংসে করেন ২৯০ রান। রোববার (৫ সেপ্টেম্বর) চতুর্থ দিন ৪৬৬ রানে শেষ হয় ভারতের দ্বিতীয় ইনিংস। ৩৬৮ রানের লক্ষ্য পাওয়া ইংল্যান্ড বিনা উইকেটে ৭৭ রান করে দিন শেষ করেছে। হাসিব হামিদ ৪৩ ও ররি বার্নস ৩১ রানে অপরাজিত আছেন।

প্রসঙ্গত, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় মৌসুম এটি। ২০১৯-২১ মৌসুমে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলেছিল ভারত। তবে শিরোপার স্বাদ পায়নি বিরাট কোহলির দল। গত জুনে সাউদাম্পটনের সেই ফাইনালে ভারতকে ৮ উইকেটে হারিয়ে শিরোপা জয় করে নিউজিল্যান্ড।

  • 6
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে