ব্রাজিল পুলিশ হোটেলে, আর্জেন্টিনার খেলোয়াড়রা তখন স্টেডিয়ামে

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২১; সময়: ১০:২২ am |
খবর > খেলা

পদ্মাটাইমস ডেস্ক : ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ স্থগিত হয়ে যাওয়ার খবর এখন সবার জানা। ইংল্যান্ড থেকে আসা চার আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো বুয়েন্দিয়া, এমিলিয়ানো মার্টিনেজ, জিওভানি লো চেলসো ও ক্রিশ্চিয়ান রোমেরো কোয়ারেন্টাইনের নিয়ম মানেনি। এমন অভিযোগে ম্যাচ শুরুর পাঁচ মিনিটের মাথায় মাঠে হাজির হন ব্রাজিলের স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা ও পুলিশ।

ব্রাজিলিয়ান হেলথ রেগুলেটরি এজেন্সির (আনভা) নির্দেশনা অনুযায়ী ব্রিটেন, উত্তর আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত থেকে ব্রাজিলে প্রবেশ নিষিদ্ধ। যদি কেউ প্রবেশ করে, তাকে পালন করতে হবে ১৪ দিনের কোয়ারেন্টাইন। আর্জেন্টিনার ওই চার ফুটবলার এই নিয়ম মানেনি, তাই তাদের একাদশ থেকে বাদ দিয়ে ম্যাচ চালানোর কথা বলে ব্রাজিলের স্বাস্থ্য অধিদফতর।

অনেকেরই অভিযোগ, কেন ম্যাচের আগে আর্জেন্টাইন ওই ফুটবলারদের ধরার তৎপরতা দেখায়নি ব্রাজিল। এ নিয়ে ক্ষোভ ঝেড়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি ও অধিনায়ক লিওনেল মেসি। তবে ব্রাজিলিয়ান হেলথ রেগুলেটরি এজেন্সির প্রধান বাররা তোরেস বলছেন, মার্টিনেজদের ধরতে হোটেলেই গিয়েছিলেন তারা।

ব্রাজিলের টেলিভেশন চ্যানেল রেডে গ্লোভেকে তিনি বলেছেন, ‘আমাদের স্বাস্থ্য প্রটোকলটা ধরে রাখা জরুরি বিষয়। আমরা ফেডারেল পুলিশকে বলেছি এরপর হোটেলে গিয়েছি। গিয়ে দেখি তারা আগেই স্টেডিয়ামের উদ্দেশ্যে রওনা হয়ে গেছে। বাকি যা কিছু হয়েছে, সবকিছু সবাই সরাসরি দেখেছেন।’

পরে জানা গেছে, মূলত জ্যামের কারণে পৌঁছাতে দেরি হয় ব্রাজিল পুলিশ ও স্বাস্থ্য কর্মকর্তাদের। জাতীয় দলের ক্যাম্পে যোগ দেওয়ার আগে ক্লাবের পক্ষ থেকেও বাধার ‍মুখে পড়েছিলেন আর্জেন্টিনার চার ফুটবলার। কিন্তু ওই বাধা উপেক্ষা করেই দলের সঙ্গে যোগ দেন তারা। ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচ শেষ করে আসেন ব্রাজিলে।

কিন্তু ব্রাজিলের ইমিগ্রেশন কতৃপক্ষের কাছে ভেনেজুয়েলার কথা বললেও আগে যে ইংল্যান্ডে ছিলেন, সেটি জানাননি আর্জেন্টিনার চার ফুটবলার। তারা আসলেও ব্রাজিল ইংল্যান্ডে থাকা নিজেদের ৯ ফুটবলারকে পায়নি বিশ্বকাপ বাছাইয়ের এই ম্যাচগুলোর জন্য।

 

  • 68
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে