মেসির ১০ নম্বর জার্সি পেলেন কে?

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২১; সময়: ১০:৪৪ am |
খবর > খেলা

পদ্মাটাইমস ডেস্ক : সবার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্কের ছেদ ঘটেছে লিওনেল মেসির। বার্সা ছেড়ে গেলেও তার স্মৃতিবিজড়িত ১০ নম্বর জার্সিটি রয়ে গেছে। আর এই জার্সি নিয়েই শুরু হয়েছে নানা গুঞ্জন। কে পেতে যাচ্ছেন ঐতিহাসিক জার্সি? শেষ পর্যন্ত মিলেছে এই জার্সির উত্তরসূরি। বার্সার তরুণ ফুটবলার আনসু ফাতি পেয়েছেন এই জার্সি।

বার্সা অধ্যায় শেষে মেসি এখন পিএসজিতে। আর তাই শহরের ঠিকানাও বদলে গেছে এই তারকা ফুটবলারের। এরই মধ্যে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে পিএসজির হয়ে মাঠেও নেমেছেন।

মেসির বিদায়ের পর থেকেই প্রশ্ন উঠেছে, তার অবর্তমানে কে ধরবেন বার্সার হাল? আর কেইবা পাবেন তার ১০ নম্বর জার্সি? দীর্ঘ এক যুগের বেশি সময় এই জার্সিই যে ছিল মেসির গায়ে। বার্সার ১০ নম্বর জার্সি আর মেসি যেন মিলেমিশে একাকার। হয়ে উঠেছিলেন এক অন্যের পরিপূরক। এখন মেসি নেই কিন্তু জার্সি গায়ে জড়াতে হবে কাউকে না কাউকে। কিন্তু কে হবেন এই জার্সির পরবর্তী উত্তরসূরি? কেননা মেসির ব্যবহৃত ১০ নম্বর জার্সি নাকি ধরার সাহস পাচ্ছে না পেদ্রি-কৌতিনহোরা।

এসব কৌতূহলের জবাব মিলেছে অবশেষে। মেসির কাঙ্ক্ষিত সেই জার্সি তরুণ ফরোয়ার্ড আনসু ফাতির গায়ে উঠতে যাচ্ছে। ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ঘোষণাও দেওয়া হয়েছে। নতুন মৌসুমে বার্সেলোনার ১০ নম্বর জার্সি পরে মাঠে নামবেন আনসু ফাতি। সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিওতে বিষয়টি নিশ্চিত করা হয়।

২০১৯ সালে বার্সার হয়ে অভিষেক হয়ে আনসু ফাতি। শুরুতে তিনি ২২ ও পরে ১৭ নম্বর জার্সি পরে খেলেছেন। এবার ঐতিহ্যবাহী ১০ নম্বর জার্সিটি গায়ে জড়াতে যাচ্ছেন তিনি। আর বহুল কাঙ্ক্ষিত এই দশ নম্বর জার্সি মানেই বাড়তি দায়িত্ব এবং ভালো খেলার অদৃশ্য একটা চাপ। সে চাপ কতটা সামলাতে পাবেন ফাতি, সেটিই এখন দেখার বিষয়।

বয়সে তরুণ হলেও আনসু ফাতি নিজের সামর্থ্যের প্রমাণ দিয়ে যাচ্ছেন বেশ ভালোভাবেই। স্প্যানিশ লা লিগা, উয়েফা চ্যাম্পিয়নস লিগ ও স্পেন জাতীয় দলের হয়ে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে গোল করার রেকর্ডও গড়েছেন তিনি। এর আগে মেসি ক্লাব ছাড়ার পর তার স্মৃতিবিজড়িত ১০ নম্বর জার্সি ফিলিপে কৌতিনহোর গায়ে জড়ানোর কথা ছিল। সংবাদমাধ্যমগুলোতেও এ ব্যাপারে জোর গুঞ্জন ছিল। তবে শেষ পর্যন্ত তা আর হয়নি।

বার্সেলোনায় এখন পর্যন্ত ১০ নম্বর জার্সি পরেছেন অ্যাঞ্জেল কুয়েলার, জিওভান্নি, জারি লিটমানের, রিভালদো, হুয়ান রিকুয়েলমে, রোনালদিনহো ও মেসি।

  • 12
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে