আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে গেলেন উইলিয়ামস

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১; সময়: ৪:৩৫ pm |
খবর > খেলা

পদ্মাটাইমস ডেস্ক : বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের কাছে খুবই পরিচিত একটি নাম শন উইলিয়ামস। জিম্বাবুয়ের সঙ্গে টাইগারদের খেলা হলেই উইলিয়ামস থাকছেন, বিশেষ করে টেস্ট ও ওয়ানডেতে- বিগত কয়েকটি সিরিজে এর খুব একটা ব্যতিক্রম হয়নি।

সেই রোডেশীয় ক্রিকেটার এবার সরে গেলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। তবে সাদা পোশাকের ক্রিকেটে তার খেলার সম্ভাবনা আছে। ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে রাখার কথা জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকে জানিয়েছেন উইলিয়ামস। তার বয়সটা এখন ৩৪ বছর, আন্তর্জাতিক ক্রিকেটকে চাইলে আরও অনেক কিছু দিতে পারেন তিনি। কিন্তু তা না করে একটু আগে ভাগে কেন দেশের ক্রিকেটকে বিদায় জানাতে চাচ্ছেন এই তারকা? ক্রিকেট বিষয়ক সাইট ক্রিকইনফো বলছে, বায়োবাবল ও নিজের ভবিষ্যৎ বিবেচনা করে এই সিদ্ধান্ত নিয়েছেন শন।

জিম্বাবুয়ে ক্রিকেট এখন যেভাবে চলে, সেটা নাকি মোটেই পছন্দ নয় শনের। ক্রিকইনফো বলছে, এটিও তার আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার একটি কারণ। গত তিন বছরে তারা শুধু তিনটি ওয়ানডে ম্যাচ জিতেছে, এর সবগুলোই সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে। অনেকে মনে করছেন জিম্বাবুয়ে এমন বাজে ফর্মের কারণে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে জায়গাও পাবে না। বর্তমানে ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলেও সবার তলানিতে আছে তারা।

শন উইলিয়ামস এখনও জিম্বাবুয়ে টেস্ট দলের অধিনায়ক। বর্তমানে তিনি জাতীয় দলের সঙ্গে আয়ারল্যান্ড সফরে রয়েছেন। সেখানে রোডেশীয়রা পাঁচটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে। উইলিয়ামস অনুরোধ করেছেন তাকে যেন টি-টোয়েন্টির জন্য বিবেচনা করা না হয়। শুক্রবার (২৭ আগস্ট) থেকে শুরু হচ্ছে দুদলের টি-টোয়েন্টি সিরিজ। সংক্ষিপ্ত ফরম্যাটের খেলা শেষে মাঠে গড়াবে ওয়ানডে ম্যাচগুলো।

বুধবার (২৫ আগস্ট) আয়ারল্যান্ড পা রাখেন শন উইলিয়ামস। এখন তিনি রয়েছেন আইসোলেশনে। জিম্বাবুয়ের পুরো টি-টোয়েন্টি সিরিজে মানসিক অবসাদমুক্ত হওয়ার জন্য বিশ্রামের ন্যায় সময় কাটাবেন তিনি। জিম্বাবুয়ের আয়ারল্যান্ড সফরে দলের নেতৃত্বভার দেওয়া হয়েছে ক্রেগ আরভিনকে। দেশ ছেড়ে আসার আগে তাকে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড সফরের জন্য অধিনায়ক ঘোষণা করেছে বোর্ড।

এ নিয়ে ২০২০ সালের পর পঞ্চম কোনো ক্রিকেটার জিম্বাবুয়ের অধিনায়কের দায়িত্ব পালন করছেন। উইলিয়ামস, আরভিন ছাড়াও এই তালিকায় রয়েছেন চামু চিভাভা, ব্রেন্ডন টেইলর ও সিকান্দার রাজা।

  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে