এমবাপ্পের দাম আরও বাড়াল পিএসজি

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১; সময়: ১:১১ pm |
খবর > খেলা

পদ্মাটাইমস ডেস্ক : পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পেকে দলে নিতে ১৬০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিল স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। তবে এই অর্থ পর্যাপ্ত নয় বলে প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল ক্লাবটি। তবে নতুন করে অর্থের পরিমাণ বাড়িয়ে ২২০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে রিয়াল। পাশাপাশি রিয়ালে যোগ দিতে বেশকিছু শর্তও আরোপ করেছে পিএসজি।

লিওনেল মেসি বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লিখিয়েছেন। মেসির মতো মহাতারকা পিএসজিতে আসায় কিছুটা ব্যাকফুটে দলটির আরেক তারকা কিলিয়ান এমবাপ্পে। এখন পিএসজি ছেড়ে যাওয়া সময়ের ব্যাপার মাত্র। মেসি দলে আসার পর থেকেই এই গুঞ্জন আরও বেশি মাত্রা পেয়েছে। আর তাই পিএসজিও অনেকটা হাল ছেড়ে দিয়েছে। এমবাপ্পেকে জোর করে ধরে রাখতে চায় না তারা।

বিশ্বকাপজয়ী ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে দলে নেওয়ার আগ্রহ প্রকাশ করেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। এমবাপ্পের ইচ্ছেও অনেকটা সে রকম। বিশ্বকাপজয়ী ফুটবলারও পিএসজি ছেড়ে পাড়ি জমাতে চান স্প্যানিশ ক্লাবটিতে। এখন শুধু ব্যাটে-বলে মিলে যাওয়ার অপেক্ষা।

আনুষ্ঠানিকভাবে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ পিএসজিকে ১৬০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে। কিন্তু এতেও এমবাপ্পেকে ছাড়তে নারাজ প্যারিসের ক্লাবটি। এবার নতুন করে ২২০ মিলিয়ন ইউরো (২ হাজার ২০০ কোটি টাকা) দাবি করেছে পিএসজি। এই পরিমাণ অর্থ পেলে তারা এমবাপ্পেকে ছাড়তে রাজি বলে খবর প্রকাশ করেছে স্প্যানিশ গণমাধ্যম ‌’মার্কা‌’। এর আগে সর্বোচ্চ ২২২ মিলিয়ন ইউরোতে দলবদল করেছিলেন নেইমার। ২০১৭ সালে এই পরিমাণ অর্থ দিয়ে রিয়াল থেকে পিএসজিতে এসছিলেন এই ব্রাজিলিয়ান তারকা। তার চেয়ে মাত্র ২ মিলিয়ন ইউরো কম দাম হাঁকাল ক্লাবটি।

এর আগে ১৬০ মিলিয়ন ডলারের প্রস্তাবে পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো বলেন, ‌’এত কম অর্থে কোনো খেলোয়াড়কে আমরা ছাড়ব না। এমবাপ্পের জন্য আমাদের ব্যয় প্রায় ১৮০ মিলিয়ন ইউরো। এ ছাড়া আরও অতিরিক্ত কিছু ব্যয় ছিল। রিয়াল যে অর্থ দিতে চায় তা অনেক কম। যার বিনিময়ে আমরা তাকে ছাড়তে পারি না।‌‌’

এদিকে পিএসজি ছেড়ে এমবাপ্পে শর্তসাপেক্ষে যেতে পারবে রিয়াল মাদ্রিদে। এ প্রসঙ্গে পিএসজির স্পোর্টিং ডিরেক্টর জানান, ‌’এমবাপ্পে ক্লাব ছাড়তে চায়। যদি এমবাপ্পে যেতে চায় তবে যেতে চাইলে আমাদের শর্ত পূরণ করতে হবে।‌ এমবাপ্পে যেতে চাইলে তারা তার সামনে বাধা হয়ে দাঁড়াবে না। তবে শর্ত হলো, রিয়াল মাদ্রিদ থেকে তার যে ট্রান্সফার মূল্য প্রস্তাব করা হবে তা পিএসজির পছন্দ হতে হবে। এর ব্যত্যয় হলে হবে না। রিয়ালের ১৬০ মিলিয়ন ইউরোর প্রস্তাবকে যথেষ্ট মনে করছে না বলে জানায় পিএসজি।‌’

এর আগে ২০১৭ সালে শর্ত দিয়ে এমবাপ্পেকে দলে নিয়েছিল পিএসজি। এমবাপ্পেকে যখন দলে ভিড়িয়েছিল তখন তাকে প্রতিশ্রুতি দিয়েছিল, সে রিয়ালে যেতে চাইলে তা মেনে নেবে পিএসজি। তাই নতুন করে অর্থ বাড়ানোর পর এখন পিএসজি কর্তৃপক্ষ রিয়ালের দেওয়া প্রস্তাব মেনে নেবে। এই অপেক্ষায় প্রহর গুনছে রিয়াল মাদ্রিদ।

তবে পিএসজি থেকে এমবাপ্পে চলে গেলে মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ীর লড়াই দেখা থেকে কিছুটা বঞ্চিতই হবে ফুটবল সমর্থকরা।

  • 52
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে