শাহীনের ৬ উইকেটের পর শেষ দিনে রোমাঞ্চের আভাস

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১; সময়: ১:১৩ pm |
খবর > খেলা

পদ্মাটাইমস ডেস্ক : বৃষ্টি ম্যাচের অনেকটা বড় অংশ কেড়ে নেওয়ার পরও শাহীন শাহ আফ্রিদির দারুণ বোলিংয়ে দ্বিতীয় টেস্ট ফল বের করার প্রবল সম্ভাবনা জাগিয়েছে পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস অল্প রানে গুটিয়ে দেওয়ার পর দ্রুত বড় লক্ষ্য দিয়ে জেতার সম্ভাবনা তৈরি করেছে বাবর আজমের দল।

সোমবার কিংস্টনের স্যাবাইনা পার্কে চতুর্থ দিনের পর সব সম্ভাবনাই উঁকি দিচ্ছে। ম্যাচ জিততে হাতে ৯ উইকেট নিয়ে শেষ দিনে আরও ২৮০ রান করতে হবে স্বাগতিকদের। কন্ডিশনের কারণেই সেই কাজটা বেশ কঠিন। কিন্তু টিকে থেকে ড্র করে সিরিজ জিতে নেওয়ার সুযোগ ক্রেইগ ব্র্যাথওয়েটদের। আর এই টেস্ট জিতে সিরিজ সমতা ফেরাতে ৯ উইকেট চাই পাকিস্তানের।

পাকিস্তানের ৩০২ রানের জবাবে শাহীনের ৬ শিকার ১৫০ রানে গুটিয়ে যায় ক্যারিবিয়ানরা। প্রথম ইনিংসে ১৫২ রানের বিশাল লিডের সঙ্গে ২৭ ওভার ব্যাট করে আরও ১৭৬ রান যোগ করে ইনিংস ঘোষণা করে পাকিস্তান।

৩২৫ রানের লক্ষ্য নেমে দুই ওপেনার এবার ভালো শুরু আনলেও কিরন পাওয়েলকে রানআউট করে ব্রেক থ্রো আনেন ওই শাহীনই। ১ উইকেট হারিয়ে তাই ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৪৯ রান। ১৭ রানে ব্যাট করছেন অধিনায়ক ব্র্যাথওয়েট, সঙ্গী ৮ রান নিয়ে ক্রিজে আসা নাইটওয়াচম্যান আলজেরি জোসেফ।

এই টেস্টের দ্বিতীয় দিন পুরোটাই ভেসে যায় বৃষ্টিতে। তৃতীয় ও চতুর্থ দিনেও বাগড়া দেয় বৃষ্টি। তবে বৃষ্টির ফাঁকে যা খেলা হয়েছে তাতে ক্যারিবিয়ানদের উপর চাপ জারি রাখে পাকিস্তানি পেস আক্রমণ।

আগের দিনের ৩ উইকেটে ৩৯ রান নিয়ে নেমে দিনের শুরুতেই উইকেট খোয়ায় উইন্ডিজ। শাহীনের বলে দ্রুত ফিরে যান আলজেরি। এরপর এনক্রুমা বোনারের সঙ্গে জার্মেইন ব্ল্যাকউড প্রতিরোধ তৈরি করেছিলেন। ৬০ রানের জুটির পর সেই প্রতিরোধ ভাঙ্গেন মোহাম্মদ আব্বাস। কাইল মেয়ার্সকেও ০ রানে তুলে নেন তিনি।

জেসন হোল্ডার ৩০ বলে ২৬ রান করলে দেড়শো স্পর্শ করে স্বাগতিকরা। কিন্তু শাহীন আফ্রিদি শেষটাও মুড়ে দিলে বেশি দূর আগানো হয়নি তাদের।

প্রথম টেস্টে পাকিস্তানকে ১ উইকেটের রোমাঞ্চে হারানোর পর দ্বিতীয় টেস্টের শেষ দিনেও রোমাঞ্চের মঞ্চ প্রস্তুত ওয়েস্ট ইন্ডিজের। অবশ্য এবার তাদের কাজটা আরও অনেক বেশি কঠিন।

  • 15
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে