আর্জেন্টিনাকে ৫-০ গোলে হারাবে ব্রাজিল

প্রকাশিত: জুলাই ৯, ২০২১; সময়: ১০:১৬ am |
খবর > খেলা

পদ্মাটাইমস ডেস্ক : ফাইনালে আর্জেন্টিনাকে ৫-০ গোলে হারিয়ে, আসরের ট্রফি ঘরে রেখে দেবে ব্রাজিল। দক্ষিণ আমেরিকার দেশগুলোর শীর্ষস্থানীয় নেতাদের উপস্থিতিতে এক ভার্চুয়াল সম্মেলনে আর্জেন্টাইন প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে উদ্দেশ্য করে এ মন্তব্য করেছেন খোদ সেলেসাও প্রেসিডেন্ট বলসোনারো।
আর্জেন্টিনাকে ৫-০ গোলে হারাবে ব্রাজিল

আর বন্ধুত্ব দূরে সরিয়ে মেসিকে হারিয়ে প্রেসিডেন্টের কথার মান রাখতে চান, ব্রাজিলের পোস্টার বয় নেইমার। কাজটা কঠিন হবে মানলেও নেইমারের সঙ্গে নিজেদের সর্বোচ্চ উজাড় করে দিতে প্রস্তুত দলের বাকিরাও। ম্যার্কোসুর সামিট চলছে দক্ষিণ আমেরিকার দেশগুলোর রাষ্ট্রপ্রধানদের উপস্থিতিতে। যেখানে এ মহাদেশের বাণিজ্য এবং আর্থিক কাঠামো নিয়েই আলোচনা হওয়ার কথা ছিল শীর্ষস্থানীয় নেতাদের মাঝে। কিন্তু ফুটবলের রাজ্য লাতিনে যে হচ্ছে তাদের সবচেয়ে বড় মর্যাদার আসর কোপা আমেরিকা। তাই চর্মগোলকের খেলাকে উপেক্ষা করা গেল না কোনোভাবেই।

বক্তব্য দেওয়ার সুযোগ পেয়েই সেখানে আর্জেন্টাইন প্রেসিডেন্টকে খোঁচা দেন ব্রাজিলের রাষ্ট্রপতি বলসোনারো। ফার্নান্দেজের দেশকে সমীহ করলেও সেলেসাওরা বড় জয় পাবে বলেই আশা করেন তিনি। জানিয়ে দেন, স্কোরলাইনটা হতে পারে ৫-০। ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো বলেন, এ মহাদেশের উন্নতিতে আর্জেন্টিনার সঙ্গে আমরা হাতে হাত রেখে চলব। কিন্তু ফাইনাল ম্যাচটায় কোনো বন্ধুত্ব দেখাতে পারব না। সেদিন আমরাই জিতব। আমার তো মনে হয় ছেলেরা ৫-০ গোলের জয় পাবে।

দেশের শীর্ষ নেতা যখন বলেছেন, তখন তো আর সেটাকে উপেক্ষা করা সম্ভব না। সে চেষ্টাও অবশ্য করেননি নেইমার জুনিয়র। মেসির সঙ্গে নিজের বন্ধুত্বের কথা মানলেও জয় পেতে কোনো ছাড় দিতে নারাজ এ ফরোয়ার্ড। বরং বন্ধুকে হারিয়ে শিরোপা জিততেই নাকি বেশি আনন্দ পাওয়া যাবে বলে মন্তব্য তার। আলবেসিলেস্তাদের ২৮ বছরের আক্ষেপটা আরও একটু বাড়াতে নিজেদের সেরাটা দিয়ে খেলার আহ্বান জানিয়েছেন সতীর্থদের প্রতি।

নেইমার বলেন, মেসির সঙ্গে আমার বন্ধুত্বটা অনেকদিনের। শুধু খেলার মাঠ নয়, বাইরেও আমাদের সম্পর্ক খুব ভালো। কিন্তু এসব কোনো কিছুই ফাইনাল ম্যাচে সামনে আসবে না। সেদিন আমি তাকে হারিয়ে জয়োল্লাস করতে চাই। তবে কাজটা এতো সহজ হবে না, দলের সবাইকে, নিজের সেরাটা দিতে হবে।

নেইমারকে বাদ দিলে ব্রাজিলের এ দলটা এখন যার ওপর সবচেয়ে বেশি নির্ভর করে তিনি ক্যাসিমিরো। মিডফিল্ড থেকে নিজের কারিশমায়, তার বাড়িয়ে দেওয়া বলগুলো থেকেই গোল করতে হবে নেইমার, পাকুয়েতদের। তাই ফাইনাল জিততে হলে তাকে যে রাখতে হবে বিশেষ ভূমিকা সেটা জানা আছে এ ফুটবলারের। মিডফিল্ডার ক্যাসিমিরো বলেন, আর্জেন্টিনা মানে শুধু মেসি নয়। তাদের অন্যান্য ফুটবলাররাও ম্যাচ বদলে দিতে পারে। শুধু মেসিকে নিয়ে ভাবলে, আমরা ভুল করব। সবাই যার যার দায়িত্ব পালন করলে, ম্যাচটা আমরাই জিতব।

ফাইনালের আগে সেলেসাও শিবিরে সবচেয়ে বড় ধাক্কা জেসুসকে না পাওয়া। তবে তা নিয়ে চিন্তা না করে জেসুসের দায়িত্বটা নিজের কাঁধে তুলে নিতে প্রস্তুত রিচার্লিসন। সেমিফাইনালে আশানুরূপ পারফরম্যান্স না করতে পারলেও, চির প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে আবারও জ্বলে উঠবেন বলে বিশ্বাস তার।

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসন বলেন, জেসুসকে না পাওয়া আমাদের জন্য বড় ধাক্কা। কিন্তু এখন আর কিছু করার নেই। আমাকে যদি কোচ মাঠে নামায়, তাহলে আমি আমার কাজটা ঠিকঠাক করতে প্রস্তুত আছি। আমরা যে কোনো মূল্যে শিরোপা ঘরে রাখতে চাই। আগামী রোববার (১১ জুলাই) ভোরে সুপার ক্লাসিকোতে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা।

 

  • 113
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে