হাসপাতাল-ফেরত ক্রিকেটার নিয়েই পাকিস্তানকে ধবলধোলাই করল উইন্ডিজ

প্রকাশিত: জুলাই ৫, ২০২১; সময়: ১০:৩৭ am |
খবর > খেলা

পদ্মাটাইমস ডেস্ক : পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি একটি অঘটন দেখেছে ওয়েস্ট ইন্ডিজ নারী দল। ১০ মিনিটের ব্যবধানে দুই ওয়েস্ট ইন্ডিয়ান মাঠে পড়ে গিয়েছিলেন। শিনেল হেনরি ও চেডিন নেশনকে সঙ্গে সঙ্গে হাসপাতালে পাঠানো হয়েছিল। কিন্তু সব শঙ্কা দূর করে দুজনই গতকাল ফিরেছেন দলে। শুধু ফিরেই থামেননি, কাল মাঠেও নেমেছিলেন চেডিন নেশন। দলের বিপদের বিপক্ষে খেলেছেন গুরুত্বপূর্ণ এক ইনিংস।

তবে কাল ওয়েস্ট ইন্ডিজকে জয় এনে দিয়েছেন অধিনায়ক স্টেফানি টেলর। প্রথমে দ্বিতীয় ওয়েস্ট ইন্ডিয়ান হিসেবে হ্যাটট্রিক করেছেন। পরে আবার দলকে খাদের কিনার থেকে ফিরিয়েছেন পরিস্থিতির দাবি মেটানো ব্যাটিংয়ে। ৫ বল বাকি থাকতে ৬ উইকেটের এ জয়ে পাকিস্তানের বিরুদ্ধে ধবলধোলাই সম্পন্ন হয়েছে স্বাগতিকদের।

অ্যান্টিগায় কাল টসে জিতে ব্যাট করতে নেমেছিল পাকিস্তান। প্রথম ২ ওভারে ভালোই করছিল দলটি। তৃতীয় ওভারের মাঝপথে ২১ রান তুলে ফেলার পরই বিপদের শুরু। প্রথমে ফেরেন অধিনায়ক জাভেরিয়া খান (৬)। এক ওভার বিরতি দিয়ে ফিরেছেন অন্য ওপেনার মুনিবা আলী (১৮)। এর পর টানা উইকেট পড়েছে পাকিস্তানের। ওপেনার আলীর পর শুধু নিদা দার (১৭) ও আলিয়া রিয়াজ (২৯) দুই অঙ্কে পৌঁছেছেন।

রিয়াজকে ১৬তম ওভারে ফেরান টেলর। পাকিস্তানের স্কোর তখন ৭ উইকেটে ৮০। এরপর পাকিস্তানের ইনিংস ভালোই এগিয়েছে। ১০২ রানে পৌঁছে গিয়েছিল দলটি। কিন্তু ২০তম ওভারের দ্বিতীয় বল থেকে শুরু হয় টেলরের জাদু। টানা তিন বলে ফাতিমা সানা। ডিয়ানা বেগ ও আনাম আমিনকে ফিরিয়ে হ্যাটট্রিক করে ফেলেন টেলর। ১৭ রানে ৪ উইকেট পেয়েছেন উইন্ডিজ ওপেনার।

১০৩ রানের লক্ষ্য পেয়েও ধুঁকেছে স্বাগতিক দল। তৃতীয় ওভারে ১৭ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। এর পর চেডিন নেশনকে নিয়ে ৪১ রানের জুটি গড়েন টেলর। নেশন ২০ রানে আউট হলেও আর কোনো শঙ্কা জাগেনি। ৪১ বলে ৪৩ রানের ইনিংসে দলকে জয় এনে দিয়েছেন টেলর। অন্য প্রান্তে তাঁর সঙ্গী কাইসিয়া নাইট অপরাজিত ছিলেন ২৪ রানে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে