প্যারাগুয়েকে হারিয়ে গ্রুপ শীর্ষে আর্জেন্টিনা

প্রকাশিত: জুন ২২, ২০২১; সময়: ৯:৪৩ am |

পদ্মাটাইমস ডেস্ক : কোপা আমেরিকায় নিজেদের তৃতীয় ম্যাচে প্যারাগুয়েকে হারিয়ে গ্রুপের শীর্ষে উঠে বসেছে বিশ্ব ফুটবলের অন্যতম পরাশক্তি আর্জেন্টিনা। আলেজান্দ্রো দারিও গোমেজের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল মেসির দল।

আজ মঙ্গলবার ব্রাজিলের জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ সময় ভোর ৬টায় শুরু হওয়া ‘এ’ গ্রুপের এ ম্যাচের দশম মিনিটেই গোল পায় ১৪ বারের চ্যাম্পিয়নরা। গোমেজের দেয়া ওই এক গোলের ব্যবধানে এগিয়ে থেকেই খেলা শেষ করে আর্জেন্টিনা।

আজ প্যারাগুয়ের বিপক্ষে শক্তিশালী একাদশ নিয়ে শুরু থেকেই প্রভাব বিস্তার করে খেলতে শুরু করে আলবিসেলেস্তরা। ফলও পেয়ে যায় দ্রুতই। ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে যায় তারা। অ্যাঞ্জেল ডি মারিয়ার থ্রো করা বল বক্সের মধ্যে পেয়ে যান গোমেজ। ডান পায়ের দুর্দান্ত শটে তিনি পরাস্ত করেন প্যারাগুয়ের গোলরক্ষক অ্যান্টোনি ডি সিলভাকে।

এই গোলের কয়েক মিনিট পরই অবশ্য ডি বক্সের সামনে ফ্রি কিক পেয়েছিল আর্জেন্টিনা। লিওনেল মেসির নেয়া সেই কিকটি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

তবে বল দখলের লড়াইয়ে বেশ খানিকটাই এগিয়ে ছিল প্যারাগুয়ে। সেই সুবাদে আর্জেন্টিনা শিবিরে বেশ কয়েকবার হানাও দেয় দলটি। যদিও দশ বারের চেষ্টায় নির্দিষ্ট লক্ষ্যে মাত্র দুইবারই শট নিতে পারে প্যারাগুয়ের খেলোয়াড়রা। অন্যদিকে আটটির মধ্যে চারটিই গোল লক্ষ্যে শট নেয় আর্জেন্টাইনরা।

একইসঙ্গে বেশ কিছু ফাউলের ঘটনাও ঘটে আজ। মোট ২৩টি ফাউল করে প্যারাগুয়ের খেলোয়াড়রা, যে কারণে দুটি হলুদ কার্ডও দেখতে হয় তাদের। অন্যদিকে স্কালোনির শিষ্যরা মাত্র ১১টি ফাউল করে সতর্কবার্তা পায় মাত্র একবার।

এদিকে, এই জয়ে তিন খেলায় ৭ পয়েন্ট নিয়ে এখন ‘এ’ গ্রুপের শীর্ষে উঠে বসেছে আকাশী-সাদা জার্সিধারীরা। অন্যদিকে, দুই ড্র ও এক জয়ে পাঁচ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে জায়গা পেয়েছে চিলি। তিন পয়েন্ট নিয়ে তিনে প্যারাগুয়ে। আর এক ড্র ও এক হারে উরুগুয়ে একটি পয়েন্ট পেলেও দুটি ম্যাচ খেলেও কোনও পয়েন্ট নিতে পারেনি বলিভিয়া।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে