যোগ্য সঙ্গীর অভাবে তামিম, যা ভাবছে বিসিবি

প্রকাশিত: মে ২৫, ২০২১; সময়: ১২:৫৩ pm |
খবর > খেলা

পদ্মাটাইমস ডেস্ক : ওপেনাররা ইনিংসের সুর বেঁধে দেন। সেটিই যে হচ্ছে না বাংলাদেশ দলের ব্যাটিংয়ে!

গত ১৪ বছরে তিন সংস্করণে অন্তত ১৮ জনের সঙ্গে ওপেন করেছেন তামিম। তাদের অধিকাংশরই ক্যারিয়ার শেষ, বাকিরা থিতু হতে পারছেন না। তামিমের সঙ্গে যাদের ইনিংস সূচনা করার অভিজ্ঞতা হয়েছে তাদের মধ্যে জাভেদ ওমর বেলিম, মেহরাব হোসেন জুনিয়র, মোহাম্মদ আশরাফুল, ইমরুল কায়েস, নাজিমুদ্দিন, এনামুল হক বিজয়, শামসুর রহমান শুভ, নাঈম ইসলাম, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, জুনায়েদ সিদ্দিকী, মোহাম্মদ মিঠুন, জহুরুল ইসলাম, লিটন দাস, সাদমান ইসলাম, নাঈম শেখ, সাইফ হাসানরা আছেন।

লিটনকে নিয়ে হতাশা

বিসিবি সভাপতির কথায় স্পষ্ট তিনি আর লিটনকে ওপেনিংয়ে চান না। কারণ, সাম্প্রতিক সময়ে রঙিন পোশাকে ব্যাট হাতে বড্ড বিবর্ণ লিটন। গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে রেকর্ডরাঙা পারফরম্যান্সের পর টানা সাত ওয়ানডেতে ২৫ ছুঁতে পারেননি।

সর্বশেষ পাঁচ ওয়ানডেতে তিনবার শূন্য রানে আউট হয়েছেন। নিউজিল্যান্ড সফরে তিনটি ম্যাচের টি ২০ সিরিজে তার রান ছিল মাত্র ১০। ঘরের মাটিতে শ্রীলংকার বিপক্ষে প্রথম ওয়ানডেতে শূন্যতে আউট হওয়ার পর লিটনকে নিয়ে নতুন করে সমালোচনা শুরু হয়েছে।

তবে টিম ম্যানেজমেন্ট আজও তাকে সুযোগ দিয়ে দেখতে পারে। সুযোগ পেয়ে যদি আবারও ব্যর্থ হন তাহলে কপাল পুড়বে লিটনের।

প্রায় ১৪ বছরের দীর্ঘ পথচলায় ওপেনিংয়ে স্থায়ী কোনো সঙ্গী পাননি তামিম ইকবাল। আশা ছিল, লিটন দাস হয়তো রঙিন পোশাকে তামিমের যোগ্য সঙ্গী হতে পারবেন। অথচ ধারাবাহিক ব্যর্থতায় একাদশে তার জায়গা নিয়েই এখন টানাটানি। আজ দ্বিতীয় ওয়ানডেতে সুযোগ পেয়েও যদি ব্যর্থ হন তাহলে টিম ম্যানেজমেন্ট বিকল্প চেষ্টা করবে।

সংক্ষিপ্ত ফরম্যাটে শেষ ১০ ইনিংসে ওপেন করেছেন তিনি। তবে বিসিবি সভাপতি মনে করছেন, লিটন পাঁচ-ছয় নম্বর পজিশনের ব্যাটসম্যান। শ্রীলংকার বিপক্ষে প্রথম ম্যাচে ব্যর্থ হওয়ার পর নাজমুল হাসান বলেন, ‘লিটন সব সময় পাঁচ-ছয় নম্বরের ব্যাটসম্যান। আমার ধারণা, টি ২০তে সে ওপেন করতে পারে, কিন্তু এমনিতে পাঁচ-ছয় নম্বরে। এগুলো নিয়ে ওদের (টিম ম্যানেজমেন্ট) সঙ্গে বসতে হবে। বসে কথা বলতে হবে।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে