এবারও হচ্ছে না এশিয়া কাপ

প্রকাশিত: মে ১৯, ২০২১; সময়: ১০:২৫ pm |

পদ্মাটাইমস ডেস্ক : করোনাভাইরাস মহামারির কারণে শ্রীলঙ্কায় আগামী মাসে হতে যাওয়া এশিয়া কাপ ক্রিকেট বাতিল করা হয়েছে। এশিয়া কাপের এই আসর গত বছর পাকিস্তানে হওয়ার কথা ছিল। তবে করোনার কারণে সেটা পিছিয়ে এ বছর জুনে শ্রীলঙ্কায় আয়োজনের সিদ্ধান্ত নেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। এখন সেটাও বাতিল করা হলো।

শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভাকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএফপির এক খবরে বিষয়টি জানানো হয়েছে। অ্যাশলি ডি সিলভা সাংবাদিকদের বলেন, ‘বর্তমান অবস্থার কারণে এ বছরের জুনে টুর্নামেন্টটা আয়োজন করা সম্ভব নয়।’

পরে কবে এ টুর্নামেন্ট হতে পারে তা নিয়েও শঙ্কা রয়েছে। অ্যাশলি ডি সিলভা সাংবাদিকদের বলেন, আগামী দুই বছরে কে কোথায় খেলবে, সেটা প্রায় সব দলেরই চূড়ান্ত হয়ে আছে। এ কারণে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আগে আর এ টুর্নামেন্ট হওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। এ বছরের অক্টোবরে ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা রয়েছে। বিষয়টি মাথায় রেখে এবার এশিয়া কাপও টি-টোয়েন্টি সংস্করণে হওয়ার কথা ছিল।

এশিয়ার মধ্যে করোনায় টালমাটাল ভারত। এই মুহূর্তে প্রায় প্রতিদিনই বিশ্বে আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে দেশটি শীর্ষে থাকছে। বাংলাদেশের করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় চলছে সর্বাত্মক লকডাউন। শুরুর দিকে করোনা পরিস্থিতি দারুণভাবে নিয়ন্ত্রণ রাখা শ্রীলঙ্কায়ও কয়েক মাস ধরে আক্রান্ত ও মৃত্যুর হার বেড়ে চলেছে। আজ বুধবার থেকে সব দেশের সঙ্গে বিমান যোগাযোগে নিষেধাজ্ঞা জারি করেছে দেশটি।

তবে শুধুই কি করোনার কারণে বাতিল হলো এশিয়া কাপ, নাকি দলগুলোর সূচিজটও এ টুর্নামেন্ট পেছনে বড় ভূমিকা রেখেছে- সে প্রশ্ন থেকে যাচ্ছে। জুনে এশিয়া কাপ হওয়ার কথা ছিল। ওই সময়ে ভারতের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের সূচি রয়েছে। লর্ডসে ১৮ থেকে ২২ জুন টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলার কথা তাদের। এ কারণে এশিয়া কাপে ভারত দ্বিতীয় সারির দল পাঠাবে বলে শোনা যাচ্ছিল।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে