আইপিএল থেকে দেশে ফিরলেন ৮ ইংলিশ ক্রিকেটার

প্রকাশিত: মে ৬, ২০২১; সময়: ২:৫৮ অপরাহ্ণ |
খবর > খেলা
আইপিএল থেকে দেশে ফিরলেন ৮ ইংলিশ ক্রিকেটার

পদ্মাটাইমস ডেস্ক : ভারতে চলছে মহামারি করোনাভাইরাসের প্রকোপ। এতেই স্থগিত হয়েছে ঘরোয়া লিগের জনপ্রিয় আসর আইপিএল। এখন দ্রুততম সময়ের মধ্যে ভারত ছেড়ে যাচ্ছেন টুর্নামেন্টে অংশ নেয়া বিদেশি ক্রিকেটাররা। এরই মধ্যে ইংল্যান্ডে ফিরে গেছেন সে দেশের ৮ ক্রিকেটার, বাকি রয়েছেন আরো তিনজন।

ভারত থেকে সরাসরিই ইংল্যান্ডে চলে গেছেন ৮ ক্রিকেটার। তারা হলেন জস বাটলার, মঈন আলি, স্যাম কুরান, ক্রিস ওকস, জনি বেয়ারস্টো, জেসন রয় এবং স্যাম বিলিংস। তারা বুধবার সন্ধ্যা নাগাদ লন্ডনের হিথ্রো বিমানবন্দরে পৌঁছেছেন ।

এছাড়া এখনও ভারতে রয়ে গেছেন ইয়ন মরগ্যান, ক্রিস জর্ডান ও ডেভিড মালান। তারা ৪৮ ঘণ্টার মধ্যেই ইংল্যান্ডে ফিরে যাবেন। আইপিএল থেকে দেশে ফেরত প্রত্যেককে সরকার নির্ধারিত হোটেলে দশদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এদিকে আইপিএলে ১৪ জন খেলোয়াড় ছাড়াও অস্ট্রেলিয়ার প্রায় ৪০ জন ছিলেন নানান কাজে নিয়োজিত দায়িত্বে। তাদের সরাসরি ভারত থেকে অস্ট্রেলিয়া যাওয়ার সুযোগ নেই। তাই আগে মালদ্বীপ বা শ্রীলংকা গিয়ে, সেখান থেকে বিশেষ ভাড়া করা বিমানে দেশে ফিরবেন ৪০ জনের এই বিশাল বহর।

এ বিষয়ে পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। দেশে ফেরার পর ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে অস্ট্রেলিয়ানদের।

নিউজিল্যান্ডের খেলোয়াড় ও কোচসহ ১৭ জনের বহর ভাগ হবেন দুই ভাগে। এক দল চলে যাবে ইংল্যান্ডে। সেখানে প্রথম রয়েছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। পরে আছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ। যারা ইংল্যান্ড যাবেন তাদের অপেক্ষা ১১ মে পর্যন্ত।

শুক্রবার নিউজিল্যান্ডে ফিরবেন বাঁহাতি পেসার ট্রেন্ট বোল্ট, স্টিফেন ফ্লেমিং, ব্রেন্ডন ম্যাককালাম, কাইল মিলস, শেন বন্ড, মাইক হেসন, টিম সেইফার্ট, অ্যাডাম মিলনে, স্কট কুগলেইন, জেমস প্যামেন্ট ও ট্রেইনার ক্রিস ডোনাল্ডসন।

এদিকে দক্ষিণ আফ্রিকা থেকে আইপিএলে অংশ নেয়া ১৩ জন খেলোয়াড় ও সাপোর্ট স্টাফের বেশিরভাগ এরই মধ্যে বাড়ি ফিরে গেছেন।

বাকিরাও শুক্রবারের মধ্যেই ভারত ছাড়বেন। মঙ্গলবার সন্ধ্যায়ই চলে গেছেন ফাফ ডু প্লেসি, লুঙ্গি এনগিডি, ইমরান তাহির, ক্রিস মরিস, জেরাল্ড কোয়েৎজে ও এরিক সিমনস।

ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের মধ্যে আন্দ্রে রাসেল ও সুনিল নারি বৃহস্পতিবার সন্ধ্যায় উঠবেন দেশের বিমানে। এছাড়া কাইরন পোলার্ড, ফিদেল এডওয়ার্ডস, ডোয়াইন ব্রাভো, শিমরন হেটমায়ার ও ক্রিস গেইলদের ব্যাপারে দ্রুতই সিদ্ধান্ত নেয়া হবে বলে জানা গেছে।

  • 13
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে