সর্বোচ্চ পারিশ্রমিক ৭ কোটি পাচ্ছেন কোহলি-রোহিত-বুমরাহ

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২১; সময়: ১০:৫৫ পূর্বাহ্ণ |
সর্বোচ্চ পারিশ্রমিক ৭ কোটি পাচ্ছেন কোহলি-রোহিত-বুমরাহ

পদ্মাটাইমস ডেস্ক : চলতি ২০২০-২১ ক্রিকেট মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিবদ্ধ খেলোয়াড় তালিকা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

ঘোষিত তালিকা অনুযায়ী এবার কেন্দ্রীয় চুক্তির তালিকায় রয়েছেন ২৮ জন ক্রিকেটার। যেখানে প্রথমবারের মত চুক্তির আওতায় এসেছেন নতুন দুই মুখ। তারা হলেন- ব্যাটসম্যান শুবমান গিল ও পেসার মোহাম্মদ সিরাজ।

এছাড়া দুই বছর পর চুক্তিতে ফিরেছেন বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার অক্ষর প্যাটেল।

অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ে ভূমিকা রাখায় এই তিন তরুণকে বড় পুরস্কার দিল বিসিসিআই। চুক্তিতে ‘গ্রেড সি’তে অন্তর্ভূক্ত করা হয়েছে তাদের।

১ কোটি রুপি বার্ষিক মূল্য দিয়ে কেন্দ্রীয় চুক্তিতে নাম লেখালেন এই তিন তারকা।

এবারের চুক্তিতে অবনমন ঘটেছে লেগস্পিনার যুজবেন্দ্র চাহাল, চায়নাম্যান কুলদ্বীপ যাদব ও পেসার ভুবনেশ্বর কুমারের।

‘এ’ গ্রেড থেকে দুই ধাপ নেমে শুবমান গিলদের ‘সি’গ্রেডে যুক্ত হয়েছেন কুলদ্বীপ। ‘বি’ গ্রেড থেকে নেমে ‘সি’তে যুক্ত হয়েছেন চাহাল। আর ‘এ’ গ্রেড থেকে নেমে গেছেন ‘বি’তে যুক্ত হয়েছেন ভুবনেশ্বর।

গ্রেডে উন্নতি ঘটেছে পেস অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও পেসার শার্দুল ঠাকুরের। ‘বি’ থেকে ‘এ’তে এসেছেন হার্দিক এবং শার্দুল ‘সি’ থেকে ‘বি’তে। এ মুহূর্তে ভারতীয় দলের ব্যাটিং ভরসা ঋষভ পন্ত ‘এ’গ্রেডে রয়েছেন।

আর যথারীতি চুক্তির সর্বোচ্চ গ্রেড ‘এ প্লাসে’ রয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি, সহ-অধিনায়ক রোহিত শর্মা এবং ভারত দলের মূল পেসার জাসপ্রিত বুমরাহ।

চলতি মৌসুমের চুক্তিটি ২০২০ সালের ১ অক্টোবর থেকে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময়ের জন্য কার্যকর থাকবে।

জানা গেছে, ‘সি’গ্রেডের ক্রিকেটারদের জন্য ১ কোটি রুপি বার্ষিক মূল্য নির্ধারণ করেছে বিসিসিআই। আর ‘বি’ গ্রেডকে ৩ কোটি রুপি। গ্রেড ‘এ’ পাচ্ছে ৫ কোটি রুপি আর সর্বোচ্চ গ্রেড ‘এ প্লাস’ পাচ্ছে ৭ কোটি রুপি।

একনজরে বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি

গ্রেড এ+ (৭ কোটি) : বিরাট কোহলী, রোহিত শর্মা, জাস্প্রিত বুমরাহ।

গ্রেড এ (৫ কোটি): রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মোহম্মদ শামি, ইশান্ত শর্মা, রিশভ পান্ট, হার্দিক পান্ডিয়া।।

গ্রেড বি (৩ কোটি): ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, শার্দূল ঠাকুর, মায়াঙ্ক আগারওয়াল।

গ্রেড সি (১ কোটি): কূলদ্বীপ যাদব, নবদ্বীপ সাইনি, দীপক চাহার, শুবমান গিল, হানুমা বিহারী, অক্ষর পেটেল, শ্রেয়াস আইয়ার, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চহাল এবং মোহম্মদ সিরাজ।

  • 6
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে