রাজশাহীতে ডে-নাইট মিনি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

প্রকাশিত: মার্চ ৩০, ২০২১; সময়: ৯:৩৭ pm |

নিজস্ব প্রতিবেদক : প্রথম সৈয়দ জাকির হোসেন স্মৃতি ডে-নাইট মিনি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় টিকাপাড়া ঈদগাহ মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ শাহাদৎ হোসেনের সহযোগিতায় তরুণ সংঘ এই টুর্নামেন্টের আয়োজন করেছে। উদ্বোধন উপলক্ষ্যে মরহুম সৈয়দ জাকির হোসেনের স্থিরচিত্র প্রদর্শনী, দোয়া ও মোনাজাত এবং আতশবাজি করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র বলেন, সৈয়দ জাকির হোসেন অত্যন্ত সম্ভাবনাময়, টগবগে যুবক ছিল। তাকে নিয়ে আমরা ছাত্রলীগের ভবিষ্যৎ দেখতাম, তাকে নেতৃত্বে আনার চিন্তা-ভাবনা করতাম। পারিবারিকভাবে সে বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের আদর্শ বুকে ধারণে করে বড় হয়েছি। সে বেঁচে থাকলে পরিবার, সমাজ ও রাজশাহীর অনেক কাজে লাগতো।

তিনি আরো বলেন, এই টুর্নামেন্টের মাধ্যমে সৈয়দ জাকির হোসেনকে সকলে বিশদভাবে জানতে পারে এবং তরুণরা সেইভাবে নিজেদের গড়তে পারবে বলে আশা করি। আমি এই টুর্নামেন্টের সফলতা কামনা করছি।

অনুষ্ঠানে সৈয়দ জাকির হোসেনকে নিয়ে স্মৃতিচারণ করে বক্তব্য দেন তার পিতা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ শাহাদৎ হোসেন। সভাপতিত্ব করেন ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মাহাতাব হোসেন চৌধুরী। স্বাগত বক্তব্য দেন তরুণ সংঘের সাধারণ সম্পাদক শামীম হোসেন চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে মরহুম সৈয়দ জাকির হোসেনের পরিবারের সদস্যবৃন্দ মেহেজাবিন, লিজা, মিম, সৈয়দ জুবায়ের হোসেন, সিজার, পিন্টু সহ অন্যান্য আত্মীয় স্বজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন ও আহসানুল হক পিন্টু, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল আমিন, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্দুস সোহেল, মতিহার থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রকি কুমার ঘোষ, মহানগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক সিরাজুম মুবিন সবুজ সহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, ক্রীড়া সংগঠকবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও খেলোয়াড়বৃন্দ। উদ্বোধনী দিনে শেফ গার্ডেন ও রাজশাহী ক্রীড়া ও সাংস্কৃতিক সংঘ দল মুখোমুখী হয়।

উল্লেখ্য, টুর্নামেন্টে ৩২টি দল অংশগ্রহণ করেছে। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দল চ্যাম্পিয়ন ট্রফি সহ নগদ ২০ হাজার টাকা ও রানার আপ দল রানার আপ ট্রফি সহ নগদ ১৫ হাজার টাকা পুরস্কার পাবে।

  • 16
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে