পরের ম্যাচে আর ভুলগুলোর পুনরাবৃত্তি করব না : তামিম

প্রকাশিত: মার্চ ২০, ২০২১; সময়: ১:৪৬ pm |

পদ্মাটাইমস ডেস্ক : নিউজিল্যান্ডের পেসারদের কাছে ধরাশায়ী হয়ে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৮ উইকেটে হেরে গেছে বাংলাদেশ।

ডানেডিনের উইকেটে বিশেষ করে ট্রেন্ট বোল্টের নৈপুণ্যেই হেরে গেছে বাংলাদেশ। ৮.৪ ওভার বল করে মাত্র ২৭ রানের খরচায় ৪ উইকেট শিকার করেছেন তিনি।

শুরুর ধাক্কাটিও তার। ওপেনার তামিম ইকবালকে ১৩ রানে ফেরান বোল্ট। এর পর সৌম্যকে রানের খাতাই খুলতে দেননি তিনি। শুরুতে ২০ রানের মাথায় দুই ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। যেখান থেকে আর উঠে দাঁড়াতে পারেনি তারা।

ফলে ১৩১ রানের মামুলি পুঁজি পায় বাংলাদেশ। আর এমন পুঁজি নিয়ে ওয়ানডে দূরে থাক, টি-টোয়েন্টি ম্যাচও জেতা যায় না।

সব মিলিয়ে ব্যাটসম্যানদের ব্যর্থতাই দলকে ডুবিয়েছে। বিষয়টি স্বীকার করেন অধিনায়ক তামিমও। তবে তিনি জানালেন, নিজেদের ব্যাটিংয়ের ওপর অনেক গর্ববোধ করেন টাইগাররা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ম্যাচ হারার কারণ জানাতে গিয়ে এমন কথাই বললেন তামিম।

বললেন, ‘আলগা শটে অনেক উইকেট হারিয়েছি আমরা। কোনো সন্দেহ নেই যে, নিউজিল্যান্ড দুর্দান্ত বোলিং করেছে। তবু আমার মনে হয়, বেশ কিছু ল্যুজ শট খেলেছি। এর দায় আমাদেরই নিতে হবে। ১৩০ (১৩১) রান করার মত দল আমরা না, যতই কঠিন পরিস্থিতি থাকুক না কেন। ’

এরপর তামিম হেসে বলেন, ‘আসলে আমরা আমাদের ব্যাটিংয়ের ওপর অনেক গর্ববোধ করি। কিন্তু আজ সেটা ক্লিক করেনি। এই উইকেটে ১৩১ রান জেতার কাছাকাছিও স্কোর নয়। আশা করছি আমরা নিজেদের ভুলগুলো বের করতে পারব এবং পরের ম্যাচে আর সেগুলোর পুনরাবৃত্তি করব না।’

এমন বক্তব্য দিয়ে তামিম হয়তো বোঝাতে চাইছেন, যে ওয়ানডের ব্যাটিং নিয়ে বাংলাদেশ দল গর্ব করে সেই ব্যাটিংয়ের কারণেই আজ প্রথম ম্যাচে দলের এমন ভরাডুবি।

ব্যাটম্যানদের এমন বাজে পারফরম্যান্সের পেছনে কোনো অভিযোগ রয়েছে কি না সে প্রশ্নে তামিম বলেন, না, আমরা কোনো এক্সকিউজ দিতে পারব না। কুইন্সটাউনে আমরা বেশ কিছু দিন কাটিয়েছি। আমাদের প্রস্তুতি ছিল চমৎকার। তাছাড়া এখানের কন্ডিশন আমাদের জন্য নতুন নয়। আমরা প্রায়ই নিউজিল্যান্ডে আসি। যদিও নিউজিল্যান্ড আমাদের ওখানে যায় না। তো এই কন্ডিশন আমাদের জন্য নতুন না। আমরা জানি, এখানের কন্ডিশন কেমন হতে পারে। তাই আমি এসব বিষয় নিয়ে কোনো অভিযোগ করতে পারি না। ’

  • 5
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে