জন্মদিনে ঝলক নেই তামিমের, শূন্য রানে ফিরল সৌম্য

প্রকাশিত: মার্চ ২০, ২০২১; সময়: ১১:০৫ am |

পদ্মাটাইমস ডেস্ক : জন্মদিনে খুব একটা ঝলক দেখাতে পারলেন না তামিম ইকবাল। ১৫ বলে মাত্র ১৩ রান করেই আউট হয়ে মাঠ ছাড়লেন তিনি। এরপরে মাঠে এসে শূন্য রান করে প্যাভিলিয়নে ফিরে যান সৌম্য সরকার। শনিবার (২০ মার্চ) তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ডানেডিনে টসে হেরে ব্যাটিং করছে টাইগাররা। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় ভোর ৪টায়।

প্রথম জুটি বাধতে মাঠে নামেন তামিম ইকবাল ও লিটন দাস। কিন্তু দলীয় ১৯ রানে তামিমকে আউট করেন নিউজিল্যান্ড বলার ট্রেন্ট বোল্ট। ১৫ বল খেলে ব্যক্তিগত ১৩ রান নিয়ে মাঠ ছাড়েন তামিম ইকবাল।

এরপর লিটনের সাথে জুটি বাধতে আসে সৌম্য সরকার। কিন্তু অল্প সময়ে সৌম্যকে প্যাভিলিয়নে পাঠিয়ে দেন নিউজিল্যান্ড বলার ট্রেন্ট বোল্ট। তিন বল খেলে ক্যাচ তুলে দিয়ে শূন্য রান করেই মাঠ ছাড়েন সৌম্য।

এদিকে দলে সাকিব না থাকায় কিছুটা পরিবর্তন এসেছে। দল থেকে বাদ পড়েছেন নাজমুল হাসান শান্ত এবং মোহাম্মদ সাইফউদ্দিন। এবং দলে অভিষেক হয়েছে শেখ মেহেদি হাসান। নিউজিল্যান্ড সফরের প্রথম ওয়ানডে তিন পরিবর্তনের অংশ হিসেবে সাকিব, শান্ত ও সাইফের জায়গায় দলে এসেছেন মোহাম্মদ মিঠুন, শেখ মেহেদি হাসান ও হাসান মাহমুদ।

স্বাগতিকদের মধ্যে অভিষেক করানো হয়েছে তিনজনকে। স্কোয়াডে ডাকা তিন নতুন মুখ ড্যারেল মিচেল, ডেভন কনওয়ে এবং উইল ইয়ংকে প্রথমবারের মতো ওয়ানডে দলে নেয়া হয়েছে। সর্বশেষ ২০১২ সালে একসঙ্গে তিনজনের অভিষেক করিয়েছিল নিউজিল্যান্ড।

তিন ফরম্যাট মিলিয়ে নিউজিল্যান্ডে ২৬ ম্যাচ খেলে জয়ের খাতা শূন্য বাংলাদেশ ক্রিকেট দলের। ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের কাছে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হবার পর, এবারও মহাচাপ নিয়েই কিউইদের ঘরে গেছে ডমিঙ্গো বাহিনী। তবে শ্বাসরুদ্ধ কন্ডিশনেই নতুন ইতিহাস লেখার স্বপ্ন দেখছেন টাইগার কোচ। সেই লক্ষ্য পূরণে প্রত্যয়ী পুরো দল।

টাইগারদের জন্য এ সফরে বড় সুযোগ হলো- নিউজিল্যান্ড দলের তারকা দুই ক্রিকেটার অধিনায়ক কেন উইলিয়ামসন ও অভিজ্ঞ তারকা ব্যাটসম্যান রস টেইলর নেই। এ সুযোগে তামিম ইকবালরা যদি নিজেদের সেরাটা উজাড় করে দিতে পারেন তাহলে হয়তো প্রথম জয়ের স্বাদ পেয়েও যেতে পারে বাংলাদেশ দল।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মেহেদী হাসান, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড সম্ভাব্য একাদশ: মার্টিন গাপটিল, হেনরি নিকোলাস, ডেভন কনওয়ে, উইলিয় ইয়ং, টম লাথাম, জেমস নিশাম, মিচেল সেন্টনার, ম্যাট হেনরি, কাইল জেমিসন, ট্রেন্ট বোল্ট।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে