দারুণ জয়ে সিরিজ বাংলাদেশের

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২১; সময়: ৫:৫৭ pm |

পদ্মাটাইমস ডেস্ক : দ্বিতীয় ওয়ানডেতে ৭ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ। ব্যাট-বলের অসাধারণ নৈপুণ্যে ওয়েস্ট ইন্ডিজকে স্রেফ উড়িয়ে দিয়েছে তামিম ইকবালের দল।

মিরপুর শের-ই-বাংলায় ওয়েস্ট ইন্ডিজ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে ১৪৮ রানে গুটিয়ে যায়। বাংলাদেশ সেই লক্ষ্য ছুঁয়ে ফেলে ১০০ বল আগে মাত্র ৩ উইকেট হারিয়ে।

স্কোর: বাংলাদেশ ১৪৯/৩ (৩৩.২ ওভার)
ব্যাটিং: সাকিব ৪৩, মুশফিক ৯।

আরেকটি সিরিজ বাংলাদেশের

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পঞ্চম ওয়ানডে সিরিজ জিতল বাংলাদেশ। এর আগে ২০০৯ সালে প্রথম ওয়ানডে সিরিজ জিতেছিল বাংলাদেশ। এরপর ২০১৩ সালে (৩-২), ২০১৮ সালে (২-১) ও ২০১৯ সালে (২-১) সিরিজ জেতে বাংলাদেশ।

তামিমের ৪৮তম ফিফটি

প্রথম ওয়ানডেতে মাত্র ৭ রানের জন্য ফিফটি না পেলেও এবার ভুল করলেন না তামিম। ক্যারিয়ারের ৪৮তম ফিফটি পেয়েছেন ৭৫ বলে। তবে ইনিংসটি বড় করতে পারেননি। বাঁহাতি পেসার রেইফারের বল খোঁচা দিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন ওই রানে। ৩ চার ও ১ ছক্কায় ইনিংসটি সাজান তিনি। তার আউটের সময় বাংলাদেশের রান ৩ উইকেটে ১০৯ রান।

তিনে প্রমাণে ব্যর্থ শান্ত

টিম ম্যানেজমেন্টের নতুন পরিকল্পনায় তিনে ব্যাটিংয়ে নামেন নাজমুল হোসেন শান্ত। প্রথম ওয়ানডেতে রান না পাওয়া শান্তর ব্যাট আজও হাসেনি। ১৭ রানে তাকে সাজঘরের পথ দেখিয়েছেন জেসন মোহাম্মদ। ডানহাতি স্পিনারের শর্ট বল পুল করতে গিয়ে শর্ট মিড উইকেটে ক্যাচ দেন শান্ত। ২৬ বলে ২ বাউন্ডারি হাঁকান তিনি। তার আউটের সময় বাংলাদেশের রান ২ উইকেটে ৭৭।

ভালো শুরুর পর সাজঘরে লিটন

পেসারদের যতটা সাবলীল খেলছিলেন লিটন, স্পিনারদের বিপক্ষে ঠিক উল্টো। তাইতো বাঁহাতি স্পিনার আকিল হোসেন প্রথম ওভারেই পেলেন সাফল্য। আকিলের শর্ট বল পেছনের পায়ে ভর করে খেলতে গিয়ে বিপদ ডেকে আনেন লিটন। এলবিডব্লিউ হয়ে ২২ রানে ফেরেন সাজঘরে। রিভিউ চেয়েছিলেন। কিন্তু ভাগ্য পাল্টায়নি তার। তার আউট হওয়ার সময় বাংলাদেশের রান ১ উইকেটে ৩০। প্রথম ওয়ানডেতেও আকিলের বলে আউট হয়েছিলেন লিটন।

মিরাজের ক্যারিয়ার সেরা বোলিং

প্রিয় প্রতিপক্ষের বিপক্ষে ক্যারিয়ার সেরা বোলিং ছিল মেহেদী হাসান মিরাজের। এবার নিজের বোলিং ফিগার আরও শক্তিশালী করলেন মিরাজ। ৯.৪ ওভারে ২৫ রানে ৪ উইকেট পেয়েছেন মিরাজ। মিরাজের ক্যারিয়ার সেরা বোলিংয়ের দিনে মোস্তাফিজ ও সাকিব ২টি করে উইকেট পেয়েছেন। দুর্দান্ত দলগত বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে ১৪৮ রানে গুটিয়ে দিয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন রোভম্যান পাওয়েল।

  • 31
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে