অবশেষে হাসপাতাল ছাড়লেন সৌরভ

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২১; সময়: ১২:২১ pm |

পদ্মাটাইমস ডেস্ক : সব উদ্বেগ এবং উৎকণ্ঠার অবসান ঘটিয়ে অবশেষে হাসপাতাল ছাড়লেন সৌরভ গাঙ্গুলি। পাঁচ দিন পর বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকালে দক্ষিণ কলকাতার উডল্যান্ডস হাসপাতাল ছেড়ে বাড়ি গেলেন প্রিন্স অব কলকাতা। আপাতত বেহালায় নিজ বাড়িতে দুই সপ্তাহের পর্যবেক্ষণে থাকবেন সৌরভ।

তবে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, হৃদ‌রোগের চিকিৎসার দ্বিতীয় ধাপ শেষ করার জন্য কয়েক দিনের মধ্যেই আবার হাসপাতালে ফিরতে হবে ভারতের সাবেক এ ক্রিকেট অধিনায়ককে।

বৃহস্পতিবার বাড়ি ফিরে গেলেও এখন তাকে সম্পূর্ণ বিশ্রামেই থাকতে হবে। বাইরে খুব একটা বের হওয়া যাবে না। তবে ‘ওয়ার্ক ফ্রম হোম’ করতে বাধা নেই বলে জানিয়েছেন চিকিৎসকরা। অর্থাৎ ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট যদি মনে করেন বোর্ডের বা আইসিসির কোনো সভায় বাড়ি থেকে যোগ দেবেন, তা তিনি পারবেন।

ভারী কাজ করতে না পারার কারণ হিসেবে প্রতিবেদনে বলা হয়, সৌরভের ডান দিকে একটি স্টেন্ট বসানো হয়েছে। কিন্তু তার বাঁ-দিকের ধমনীতেও দুটি ব্লকেজ রয়েছে। কোনো রকম ঝুঁকি না নিয়ে দ্বিতীয় ধাপে আরও দুটি স্টেন্ট বসানো হবে। সপ্তাহ তিনেকের মধ্যে সেই চিকিৎসা প্রক্রিয়া সম্পন্ন করতে ফের হাসপাতালে আসতে হবে সৌরভকে।

এর আগে গত শনিবার নিজ বাড়িতে জিমে ব্যায়াম করার সময় জ্ঞান হারান সৌরভ। বুকে ব্যথা নিয়ে তাকে ভর্তি করা হয় হাসপাতালে। পরে, সেখানে সৌরভের হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। সঙ্গে সঙ্গেই একটিতে স্টেইন বসান চিকিৎসকরা। আর বাকি দুটি ব্লকেজের বিষয়ে সিদ্ধান্ত নিতে মঙ্গলবার (৫ জানুয়ারি) বেঙ্গালুরু থেকে চার্টার্ড বিমানে উড়িয়ে আনা হয়েছিল দেবী শেঠিকে। পুরো টিম নিয়ে কলকাতা পৌঁছান তিনি।

পরীক্ষার পর দেবী নিশ্চিত করেন সৌরভ সুস্থ আছেন। রিপোর্টে খারাপ কিছু ধরা পড়েনি। এরপরে বুধবার তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। তবে, গাঙ্গুলির অনুরোধে একদিন পর বৃহস্পতিবার (৭ জানুয়ারি) হাসপাতাল থেকে রিলিজ নিয়ে বাড়ি গেলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি। এ সময় সমর্থক এবং চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন মহারাজা। আশা করেছেন, দ্রুতই আবার ফিরবেন নিজের চিরচেনা প্রাঙ্গণে।

  • 8
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে