নিউ জিল্যান্ডের রান উৎসবে দিশেহারা পাকিস্তান

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২১; সময়: ২:১৭ pm |
খবর > খেলা

পদ্মাটাইমস ডেস্ক : কেন উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরির সঙ্গে হ্যানরি নিকোলস-ড্যারেল মিচেলের সেঞ্চুরিতে ভর করে রানের পাহাড় গড়েছে নিউ জিল্যান্ড। প্রথম ইনিংসেই কিইউদের এমন সংগ্রহের নিচে চাপা পড়ে দিশেহারা পাকিস্তান। মঙ্গলবার ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন ছয় উইকেট হারিয়ে প্রথম ইনিংসে ৬৫৯ রান তুলে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। এর আগে প্রথম ইনিংসে ২৯৭ রানের লিড দিয়েছিল সফরকারী পাকিস্তান।

৩৬২ রানের লিড সামনে রেখে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে পাকিস্তান দিন শেষ করে । শুরুতেই সাজঘরে ফেরেন শান মাসুদ। ৭ রানে আবিদ আলী ও ১ রানে মোহাম্মদ আব্বাস অপরাজিত আছেন। দলটি এখনো ৩৫৪ রান পিছিয়ে আছে। একটি উইকেট নেন কাইল জেমিসন। ইনিংস ব্যবধানে হার এড়াতে হলে পাকিস্তানকে করতে হবে অসাধ্য সাধন। কিউইদের দেওয়া লিড টপকে দিতে হবে পাল্টা লিড। বড় ইনিংস খেলতে হবে ফাওয়াদ আলম-আবিদ আলীদের। হাতে এখনো সময় আছে দুইদিন।

এর আগে দিনের শুরুতেই সেঞ্চুরি করেন নিকোলস। ২১২ বলে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন তিনি। ৮৯ রানে তিনি শুরু করেছিলেন। উইলিয়ামসন-নিকোলসের সঙ্গে চতুর্থ উইকেটের জুটি থেকে আসে ৩৬৯ রান। ১৫৭ রানে নিকোলস আউট হয়ে গেলে ভাঙে এই। টেস্ট ক্রিকেটে যে কোনো উইকেটে জুটি নিউ জিল্যান্ডের এটি সবচেয়ে বড় জুটি।

নিকোলস আউট হয়ে গেলেও ঠাণ্ডা মেজাজে খেলে যান কিউই কাপ্তান। দ্বিতীয় দিনের সেঞ্চুরিকে ডাবলে রূপান্তরিত করেন। ৩২৭ বলে ২৪টি চারের মারে ২০০ রান স্পর্শ করেন উলিয়ামসন। আউট হন ৩৩৮ রান করে]। এটি তার ক্যারিয়ারের চতুর্থ ডাবল সেঞ্চুরি। এর মধ্য দিয়ে তৃতীয় কিউই ব্যাটসম্যান হিসেবে ৭ হাজার রানের ক্লাবে নাম লেখান।

মাঝে ওয়াটলিং ৭ রান করে সাজঘরে ফিরে গেলেও সাত নম্বরে নমে সেঞ্চুরি তুলে নেন ড্যারেল মিচেল। ১১২ বলে প্রথমবারের মতো মিচেল আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি হাঁকান। এর আগে কোনো ফরম্যাটেই তিন অঙ্ক স্পর্শ করতে পারেননি। সপ্তম উইকেটে জেমিসনকে সঙ্গে নিয়ে যোগ করেন ৭৪ রান। মিচেল ১০২ ও জেমিসন ৩০ রানে অপরাজিত ছিলেন। মিচেলের সেঞ্চুরির পরেই ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। দুটি করে উইকেট নেন শাহেন শাহ আফ্রিদি, মোহাম্মদ আব্বাস ও ফাহিম আশরাফ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে