জয় পেতে ঘাম ঝরলো রিয়ালের, তবু সাফাই গাইলেন জিদান

প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২০; সময়: ১০:৪৭ am |

পদ্মাটাইমস ডেস্ক : ঘরের মাঠে গ্রানাডার মতো প্রতিপক্ষের বিপক্ষে জয় পেতে রীতিমত ঘাম ঝরলো রিয়াল মাদ্রিদের। বুধবার রাতে আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে জয়ের ব্যবধানটা ২-০ হলেও স্কোরলাইনের মতো মাঠে ওতটা স্বস্তিতে ছিল না লা লিগার চ্যাম্পিয়নরা।

ম্যাচ শেষে রিয়াল কোচ জিনেদিন জিদান স্বীকার করলেন, ‘বেশ কষ্টার্জিত জয়। দিনশেষে এটা খুবই কঠিন লড়াই ছিল। আমরা আগেই বলেছিলাম, ম্যাচটা কঠিন হবে। তারা ভালোই লড়েছে, খুব ভালো খেলেছে। আমরা প্রথমার্ধে ধুঁকেছি। কিন্তু বিরতির পর আমরা বেশ ভালো ছিলাম।’

সব প্রতিযোগিতা মিলিয়ে এটি রিয়ালের টানা ষষ্ঠ জয়। কষ্টের জয় মনে না রেখে দলের খেলোয়াড়দের এমন সাফল্যকেই সামনে আনতে চান জিদান। তার ভাষায়, ‘আমি খেলোয়াড়দের নিয়ে উচ্ছ্বসিত। টানা ছয় ম্যাচে জয় পাওয়া কিন্তু সহজ কিছু নয়। দ্বিতীয়ার্ধে আমরা যেমন খেলেছি, তাতে জয়টা প্রাপ্যই ছিল।’

ম্যাচের ২৭ সেকেন্ডেই গোল খেতে পারতো রিয়াল। রাফায়েল ভারানের ভুলে বল পেয়ে গিয়েছিলেন গ্রানাডার রবের্তো সলদাদো। তিনি বাড়ান আন্তোনিও পুয়ের্তাসকে। কিন্তু ডি-বক্সের মধ্যে ফাঁকা পেয়েও ওপরে মেরে দেন স্প্যানিশ মিডফিল্ডার।

অষ্টম মিনিটে আবারও ভুল, এবার রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়ার। ডি-বক্সের মুখে সহজ বল ধরতে পারেননি, কিন্তু এমন সুযোগও নষ্ট করেছেন গ্রানাডা মিডফিল্ডার কেনেদি, শটই নিতে পারেননি।

প্রথমার্ধে রিয়াল বেশ কয়েকটি আক্রমণ করেছে। তবে সেগুলো বেশিরভাগই গোল হওয়ার মতো ছিল না। ফলে হতাশা নিয়েই বিরতিতে যায় জিনেদিন জিদানের দল।

দ্বিতীয়ার্ধে নিজেদের গুছিয়ে নেয় রিয়াল। বেশ কয়েকটি সুযোগ তৈরি করে। ৫৭ মিনিটে গোলের দেখাও পেয়ে যায়। বাঁ দিক থেকে আসেনসিওর কাছ থেকে বল পেয়ে বক্সের মধ্যে লাফিয়ে হেড করে দলকে এগিয়ে নেন কাসেমিরো।

এরপর আবারও যেন ছন্দ হারিয়ে ফেলে রিয়াল। অগোছালো ফুটবল খেলতে থাকে। যদিও তার কোনো ফায়দাই নিতে পারেনি গ্রানাডা। বরং যোগ করা সময়ের তৃতীয় মিনিটে দ্বিতীয় গোলটি হজম করে তারা। ইসকোর পাস থেকে বল পেয়ে ডান দিক দিয়ে ওঠে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের শটে ২-০ গোলের জয় নিশ্চিত করেন বেনজেমা।

এতে ১৫ ম্যাচে ১০ জয় ও দুই ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে আছে রিয়াল। ১৩ ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদেরও পয়েন্ট সমান। তবে গোল ব্যবধানে বেশ এগিয়ে থাকায় শীর্ষে আছে তারা।

  • 7
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে