মেসির চোখে ম্যারাডোনা চিরন্তন, রোনালদো বলছেন অপূরণীয় শূন্যতা

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২০; সময়: ১১:৪৪ পূর্বাহ্ণ |
খবর > খেলা
মেসির চোখে ম্যারাডোনা চিরন্তন, রোনালদো বলছেন অপূরণীয় শূন্যতা

পদ্মাটাইমস ডেস্ক : লিওনেল মেসি নাকি ক্রিশ্চিয়ানো রোনালদো- বর্তমান সময়ের সেরা ফুটবলার কে? এর মীমাংসা গত এক দশকেও হয়নি। তেমনি দিয়েগো ম্যারাডোনা আর পেলেকে নিয়ে সর্বকালের সেরার বিতর্কও অমীমাংসিত। বরং এই বিতর্কে যোগ হয়েছে মেসি-রোনালদোর নাম। চারটি নামই ফুটবলের বিস্ময়। এর মধ্যে একটি নাম এখন প্রয়াত, ম্যারাডোনা পাড়ি জামিয়েছেন না ফেরার দেশে।

দুই সপ্তাহ আগে ব্রেইন স্ট্রোকের শিকার হন ম্যারাডোনা। ওই সময় তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। এরপর থেকে তিনি নিজ বাসভবনেই ছিলেন ম্যারাডোনা। বুধবার (২৫ নভেম্বর) নিজ বাড়িতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয় বিশ্ব ফুটবলের এই মহানায়কের।

আর্জেন্টাইন ফুটবল জাদুকরের মৃত্যুতে শোক নেমে এসেছে গোটা দুনিয়ায়। তার চলে যাওয়ার খবরে হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে মেসি-রোনালদোরও। বর্তমান সময়ের সেরা এই দুই ফুটবলারই আর্জেন্টাইন কিংবদন্তির মৃত্যুতে শোক জানিয়েছেন।

মেসির চোখে ম্যারাডোনার মৃত্যু নেই, তিনি চিরন্তন। রোনালদো বলছেন, এমন একটি শূন্যস্থান তৈরি হলো, যা কোনোদিন পূরণ হওয়ার নয়।

স্বদেশি কিংবদন্তির মৃত্যুতে শোক জানিয়ে মেসি সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ‘সকল আর্জেন্টাইন এবং ফুটবলের জন্য আজকের দিনটি অনেক কষ্টের। তিনি আমাদের ছেড়ে গেলেও ছেড়ে যাননি। কারণ দিয়েগো চিরন্তন। আমি তার সঙ্গে মধুর মুহূর্তগুলো নিজের কাছে রাখছি। এই সময়ে তার বন্ধু ও পরিবারকে সমবেদনা জানাচ্ছি।’

জুভেন্টাসের পর্তুগিজ তারকা ফরোয়ার্ড রোনালদো লিখেছেন, ‘আজ আমি এক বন্ধুকে বিদায় জানাচ্ছি এবং চিরন্তন প্রতিভাকে বিদায় জানাচ্ছে বিশ্ব। সর্বকালের সেরাদের একজন। এক অতুলনীয় জাদুকর। খুব তাড়াতড়ি চলে গেলেন তিনি। তবে অসীম পরম্পরা রেখে গেছেন তিনি, রেখে গেছেন এক শূন্যতা, যা কখনও পূরণ হওয়ার নয়। শান্তিতে থাকুন কিংবদন্তি। আপনাকে কখনও ভুলব না।’

সেরার প্রশ্নে কখনও মেসি কখনও রোনালদোকে এগিয়ে রাখতেন ম্যারাডোনা। তবে স্বদেশি মেসির প্রতি একটু বেশিই টান ছিল আর্জেন্টাইন ফুটবল ঈশ্বরের। মেসির খেলায় এতটাই মুগ্ধ হতেন যে, অনুজের সঙ্গে খেলতে না পেরে আক্ষেপও করতে দেখা গেছে তাকে। তবে রোনালদোর প্রতিও মুগ্ধতার শেষ ছিল ম্যারাডোনার। আদর করে রোনালদোকে বন্ধু ডাকতেন তিনি।

  • 12
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে