অবসরের আগে আর বিগ ব্যাশ খেলবেন না ওয়ার্নার!

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২০; সময়: ১২:৪৮ pm |
খবর > খেলা

পদ্মাটাইমস ডেস্ক : করোনা পরবর্তী সময়ে ক্রিকেট শুরু হয়েছে ঠিকই, তবে যুক্ত হয়েছে নতুন কিছু নিয়ম। এর মধ্যে অন্যতম হলো বায়ো সিকিউর বাবল তথা জৈব সুরক্ষা বলয়। জাতীয় দল ও বিভিন্ন টুর্নামেন্ট মিলিয়ে টানা বায়ো সিকিউর বাবলে থাকতে থাকতে অতিষ্ঠ হয়ে পড়েছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। ফলে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের আগে আর নিজ দেশের ঘরোয়া টুর্নামেন্ট অর্থাৎ বিগ ব্যাশে খেলবেন না বলে ঠিক করেছেন তিনি।

ওয়ার্নারের মতে, পরিবার থাকা যেকোনো ক্রিকেটার এভাবে ১২ মাস ধরে বায়ো সিকিউর বাবল ও কোয়ারেন্টাইনে থেকে খেলা চালিয়ে যেতে পারবে না। এ কারণেই অবসরের আগে আর বিগ ব্যাশে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বিগ ব্যাশে সিডনি থান্ডারের হয়ে খেলা শুরু করলেও পরে নগর প্রতিদ্বন্দ্বী সিডনি সিক্সার্সে খেলেছেন এ বাঁহাতি ওপেনার। তবে আন্তর্জাতিক সূচির ব্যস্ততা থাকায় গত ৭ বছরে বিগ ব্যাশে একদমই খেলেননি এই মারকুটে ব্যাটসম্যান।

এবার বিগ ব্যাশ খেলার সুযোগ থাকলেও পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য এই টুর্নামেন্টকে লম্বা সময়ের জন্য বিদায় বলে দিলেন ওয়ার্নার। অস্ট্রেলিয়া জাতীয় দল থেকে অবসরের পরই কেবল বিবিএলে ফিরতে পারেন তিনি। তবে এই টুর্নামেন্টে না খেললেও পরিবর্তিত নিয়মগুলো সম্পর্কে ঠিকই খোঁজখবর ঠিকই রেখেছেন সাবেক সিডনি অধিনায়ক।

এ বিষয়ে ওয়ার্নার বলেন, আমার মতে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের সঙ্গে যদি আপনি বিশ্বের আরো কিছু সেরা ক্রিকেটারদের আনতে পারেন। এর ফলে হয়তো নিয়মের পরিবর্তনগুলোর প্রভাব ভালোভাবে বোঝা যাবে। আমার মনে হয় নিয়ম বদলানোর চেয়ে সেরা খেলোয়াড় আনাই বেশি গুরুত্বপূর্ণ।

অবসরের আগে আর বিগ ব্যাশে না খেলার ব্যাপারে ওয়ার্নার বলেন, আমরা যারা তিন ফরম্যাটের ক্রিকেটেই খেলি তাদের জন্য অন্য কিছু খেলা কঠিন। মাঝে কিছু সময় পেলে সেটা বিরতি বা বিশ্রাম হিসেবেই কাটানো দরকার হয়। কারণ এরপরই আবার গ্রীষ্মকালীন ব্যস্ত সূচি শুরু হয়ে যায়।

অজি ওপেনার যোগ করেন, ব্যক্তিগত জীবনে আমার স্ত্রী আছে, তিন সন্তান আছে। তাদের প্রতি আমার কিছু দায়িত্ব আছে। ফলে তিন ফরম্যাটে খেলা এবং অন্য কাজে সময় বের করা অনেক কঠিন হয়ে যায়। সত্যি করে বললে, যতদিন অস্ট্রেলিয়ার হয়ে খেলছি ততদিন আর বিগ ব্যাশ খেলব বলে মনে হয় না।

  • 9
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে