নেইমার নেই, মেসি অনিশ্চিত

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২০; সময়: ১১:১৮ am |
খবর > খেলা

পদ্মাটাইমস ডেস্ক : করোনা প্রাদুর্ভাবে গত মৌসুমে কয়েক মাস খেলা বন্ধ ছিল। সেই ক্ষতি পুষিয়ে নিতে এ মৌসুমে ঘন ঘন ম্যাচ খেলতে হচ্ছে ফুটবলারদের। যার প্রভাব পড়েছে খেলোয়াড়দের ফিটনেসে। টানা খেলতে গিয়ে অনেকেই চোটে পড়ে ছিটকে যাচ্ছেন।

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের তৃতীয় রাউন্ডেও ম্যাচের আগে ইনজুরির মড়ক লেগেছে আর্জেন্টিনা ও ব্রাজিল দলেও। বাংলাদেশ সময় শুক্রবার সকাল ৬টায় ঘরের মাঠে প্যারাগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা। আর শনিবার সকাল ৬টা ৩০ মিনিটে ভেনেজুয়েলার বিপক্ষে নামবে ব্রাজিল।

প্রথম দুই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ব্রাজিল এই ম্যাচে পাচ্ছে না দলের প্রাণভোমরা নেইমারকে। সাবেক বার্সেলোনা সতীর্থের মতো চোটের ছোবলে ছিটকে শঙ্কায় আছেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসিও। নেইমার নেই, মেসি অনিশ্চিত- বাছাইপর্বের এই রাউন্ডেও মূল আকর্ষণ ম্লান হতে চলেছে।

আন্তর্জাতিক বিরতির আগে বার্সেলোনার শেষ ম্যাচে বদলি হিসেবে নেমে জোড়া গোল করেছিলেন মেসি। শতভাগ ফিট না হওয়ায় সেদিন শুরুর একাদশে রাখা হয়নি তাকে। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, গোড়ালির হালকা চোটের সঙ্গে লড়াই করছেন মেসি। চোটের কারণেই আলাদা অনুশীলন করছেন তিনি।

কোচ লিওনেল স্কালোনি অবশ্য আশাবাদী প্যারাগুয়ে ম্যাচের আগে ফিট হয়ে উঠবেন মেসি। তার আশা পূরণ না হলে বিপদে পড়বে প্রথম দুই ম্যাচ জেতা আর্জেন্টিনা। চোটের কারণে স্কোয়াডে নেই আগুয়েরো। সরে দাঁড়িয়েছেন পাওলো দিবালা। আরেক ফরোয়ার্ড লাওতারো মার্তিনেজও চোটের সঙ্গে লড়ছেন। ভরসা বলতে ১৬ মাস পর দলে ফেরা আনহেল দি মারিয়া।

ভেনেজুয়েলা ম্যাচের আগে ব্রাজিল কোচ তিতেও পড়েছেন ঝামেলায়। পেরুর বিপক্ষে সবশেষ ম্যাচে হ্যাটট্রিক করা নেইমারের শূন্যতা পূরণের চ্যালেঞ্জ তো আছেই, আরও তিনটি পজিশনে বিকল্প খুঁজতে হচ্ছে তাকে। করোনা ও চোটের কারণে ছিটকে গেছেন কাসেমিরো, ফিলিপে কুতিনিও ও ফ্যাবিনহো। ১৭ নভেম্বর উরুগুয়ের বিপক্ষে ম্যাচের আগে সেরে উঠবেন এমন আশায় নেইমারকে দলের সঙ্গে রেখেছেন ব্রাজিল কোচ। এতে ক্ষুব্ধ নেইমারের ক্লাব পিএসজি।

শুক্রবার রাতে কলম্বিয়ার মুখোমুখি হতে যাওয়া উরুগুয়ে দলেও চোট সমস্যা। লুইস সুয়ারেজ ছন্দে থাকলেও চোটের দরুন ছিটকে গেছেন মাঝমাঠের দুই বড় ভরসা ফেদ ভালভার্দে ও ম্যাক্সি গোমেজ।

  • 7
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে