‘সাকিব, সাকিব’ স্লোগানে মুখর ফুটবল মাঠ

প্রকাশিত: নভেম্বর ১, ২০১৯; সময়: ১২:১০ অপরাহ্ণ |
খবর > খেলা
Share This

পদ্মাটাইমস ডেস্ক : দুই বছর আগে জুয়াড়ির কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পান। তবে তা গোপন রাখেন আইসিসির অ্যান্টি করাপশন অ্যান্ড সিকিউরিটি ইউনিটের (আকসু) কাছে। এর দায়ে বাংলাদেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেটে এক বছর নিষিদ্ধ করেছে বিশ্ব ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি।

যদিও প্রথমে নিষেধাজ্ঞাটা ছিল দুই বছর। তবে ভুল স্বীকার করায় এক বছর শিথিল করা হয়। এ সময়ে ফের অপরাধ করলে আগের শাস্তিই বহাল থাকবে। আর কোনো দুর্নীতিতে না জড়ালে ২০২০ সালের ২৯ অক্টোবর আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন সাকিব।

বিশ্বসেরা অলরাউন্ডারের নিষেধাজ্ঞায় দেশ-বিদেশের গণমাধ্যমের পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠেছে। এক বছর প্রিয় তারকাকে ক্রিকেট মাঠে দেখতে পারবেন না ভক্তরা। ফলে প্রতিবাদে ফেটে পড়েছেন তারা। সারা দেশের কোটি কোটি ক্রিকেটপ্রেমী এ নিয়ে সোচ্চার। দেশের বিভিন্ন স্থানে মিছিল, মিটিং, সভা, সমাবেশ, মানববন্ধন ও র‌্যালি করছেন তারা।

এবার ফুটবল ম্যাচেও সেই দৃশ্য দেখা গেল। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ফাইনালে গতকাল বৃহস্পতিবার বন্দরনগরীতে মুখোমুখি হয় চট্টগ্রাম আবাহনী ও তেরেঙ্গানু এফসি। এ খেলা চলাকালে গ্যালারিতে উপস্থিত দর্শকদের ‘সাকিব, সাকিব’ স্লোগানে মুখর হয়ে ওঠে স্টেডিয়াম। এক অর্থে এ স্লোগানে গোটা মাঠ মাতিয়ে তোলেন তারা।

এমএ আজিজ স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা ৩৫ হাজার। সেখানে তিল পরিমাণ জায়গা খালি ছিল না। ফাইনালি লড়াইয়ে চট্টগ্রাম আবাহনীকে সমর্থন জানাতে এসেছিলেন দর্শকরা। যদিও হাসি নিয়ে বাড়ি ফিরতে পারেননি তারা। মালয়েশিয়ার ক্লাবটির কাছে ২-১ গোলে হেরে গেছেন স্বাগতিকরা।

তবে প্রাপ্তি বলতে একযোগে অজস্র কণ্ঠে সাকিবকে সমর্থন দেয়া গেছে। শুধু খেলা চলাকালেই নয়, ম্যাচশেষে মাঠ ছেড়ে যাওয়ার সময়ও বিপুল পরিমাণ দর্শক ‘সাকিব, সাকিব’ স্লোগান তুলে চারপাশ মাতিয়ে তোলেন।

উপরে