বাগমারায় আগে ভাগেই নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২০; সময়: ৪:৩২ অপরাহ্ণ |
বাগমারায় আগে ভাগেই নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাগমারা : নির্বাচনের তফসিল ঘোষণার আগেই রাজশাহীর বাগমারার প্রথম শ্রেণীর দুইটি পৌরসভার নির্বাচনী প্রচারণায় মাঠে নেমেছে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। চলতি বছরের ডিসেম্বর মাসেই শেষ হতে যাচ্ছে উপজেলার তাহেরপুর ও ভবানীগঞ্জ প্রথম শ্রেনীর পৌরসভার মেয়াদ। এখন থেকেই সম্ভাব্য মেয়র ও সাধারণ কাউন্সিলর প্রার্থীরা ভোটারদের ঘরে ঘরে ঘুরতে শুরু করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, আগাম নির্বাচনী মাঠে নেমেছেন উপজেলার তাহেরপুর পৌরসভার বর্তমান মেয়র ও পৌর আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবুল কালাম আজাদ। তিনি তাহেরপুর পৌর সভার ক্ষমতাসীন সরকার দলীয় আ’লীগের একক প্রার্থী। পৌরসভার ক্ষমতাসীন দলের সকলেই তাকে একক ভাবে প্রার্থীতার সমর্থন দিয়েছেন বলে পৌর আ’লীগের পদধারী দলীয় নেতাকর্মীরা জানান। তাকে মেয়র প্রার্থী হিসেবে সমর্থন দেয়ায় তিনি একক প্রার্থী হিসেবে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

তাহেরপুর পৌরসভায় দলীয় কোন্দল ও বিভেদ না থাকায় আ’লীগ সেখানে শক্ত অবস্থানে রয়েছেন বলে এলাকার সাধারণ ভোটারেরা জানিয়েছেন। অধ্যক্ষ আবুল কালাম আজাদ দ্ইুবার মেয়র নির্বাচিত হয়ে বিরোধী দলকে কোনঠাসা করে রেখেছে। এছাড়াও তাহেরপুর পৌরসভায় বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডে অনেকেই বিএনপি ও জামায়াত ছেড়ে মেয়র আবুল কালাম আজাদকে সমর্থন জানিয়েছেন। উন্নয়নের কারণেই তাহেরপুর পৌরসভার একই নিয়ন্ত্রন নিয়েছেন মেয়র আবুল কালাম আজাদ। দলীয় নেতাকর্মীদের মূল্যায়ন ও এলাকার উন্নয়নই তার এক মাত্র নির্বাচনী হাতিয়ার হিসেবে ব্যবহার করছেন। এবারো নির্বাচনে তিনি বিপুল ভোটে জয়লাভ করবেন বলে এলাকার সাধারন ভোটারেরা জানিয়েছেন।

অপর দিকে তাহেরপুর পৌরসভায় বিরোধী দলের অবস্থান একবারেই নড়বড়ে। বিএনপি’র অন্তরদ্বন্দ্বের কারণেই তারা দলের নেতাকর্মীদের সংগঠিত করতে পারছেন না। যার কারণেই এবারো তাহেরপুর পৌরসভায় বিএনপি’র ভরাডুবি’র সম্ভাবনা অনেক বেশী। এবারের পৌর নির্বাচনে তাহেরপুর পৌরসভায় বিএনপি’র প্রার্থী আবু নঈম সামসুর রহমান মিন্টু ও যুবদল নেতা আরিফুল ইসলাম আরিফের নাম শোনা যাচ্ছে। কে হচ্ছেন বিএনপি’র প্রার্থী তা দলের শীর্ষ নীতিনির্ধারকেরা করবেন বলে জানা গেছে।

অপর দিকে ভবানীগঞ্জ পৌরসভায় নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। ক্ষমতাসীন দল আ’লীগের মেয়র পদে দুইজন প্রার্থীর নাম শোনা গেলেও বিএনপি’’র একাধিক প্রার্থী মাঠে রয়েছে বলে জানা গেছে। ক্ষমতাসীন দল আ’লীগের মেয়র প্রার্থী হিসেবে মাঠে প্রচারণা চালিয়ে যাচ্ছেন বর্তমান মেয়র ও পৌর আ’লীগের সভাপতি আব্দুল মালেক মন্ডল। অপর দিকেই এক্ই দলের ভবানীগঞ্জ পৌর আ’’লীগের সাবেক সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন। তিনি দলের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বানে অংশ গ্রহন করবেন বলে জানা গেছে। কে পাচ্ছেন দলীয় মনোনয়ন তা নিয়ে ভোটারদের মাঝে রয়েছে অনেক কৌতুহল।

দলীয় কোন্দলের কারনে ভবানীগঞ্জ পৌরসভায় ক্ষমতাসীন দল আ’লীগ অনেকটাই দুর্বল অবস্থানে রয়েছে। এছাড়াও দলের ত্যাগী নেতাকর্মীরা সংগঠন থেকে ছিটকে পড়ার কারনেই দলের এমন অবস্থা হয়েছে বলে দলের একাধিক নেতাকর্মীরা জানিয়েছেন। ্এবারের পৌর নির্বাচনে বিরোধী দল বিএনপি’র হাফ ডর্জন প্রার্থী মাঠে তাদের নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। কে হচ্ছেন বিরোধী দলীয় মেয়র প্রার্থী তা এখনো বলতে পারছেনা বিএনপি’র স্থানীয় নেতাকর্মীরা। দলের এক স্থানীয় নেতা জানান, দলের সিদ্ধান্ত মোতাবেক প্রার্থীতা চুড়ান্ত করা হবে। তখনই বলা যাবে জাতায়তাবাদী দল বিএনপি’ থেকে কে মেয়র পদে নির্বাচনে অংশ গ্রহন করছেন। প্রার্থীতা নির্ধারণ করা হলেই তারা সংঘবদ্ধ ভাবে নির্বাচর্নী মাঠে নামবেন বলে জানিয়েছেন।

  • 90
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে