রাজশাহীতে ভূয়া উপ-সচিব প্রতারক গ্রেপ্তার

প্রকাশিত: মে ২৩, ২০২২; সময়: ৬:৫১ অপরাহ্ণ |
রাজশাহীতে ভূয়া উপ-সচিব প্রতারক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীতে চাঁদাবাজির সময় এক ভূয়া রেলপথ মন্ত্রণালয়ের উপ-সচিবকে আটক করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ ডিবি। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার মো: আরেফিন জুয়েল।

গ্রেপ্তারকৃত প্রতারক হলেন, মো: রফিকুল ইসলাম রাশিকুল(২৯) সে নাটোর জেলার নলডাঙ্গা থানার বাঁশিলা গ্রামের মো: আমির হোসেনের ছেলে।

জানা গেছে, গত ২২ মে দুপুরে লক্ষীপুর সিএন্ডবি মোড়ে এলজির শো-রুমে আসামি রাশিকুল টিভি কেনার জন্য যায়। সেখানে ব্যাটারফ্লাই (এলজি) এর সিনিয়র টেরিটরি অফিসার হাসানের সাথে পরিচয় হয়। পরিচয়কালে রাশিকুল নিজেকে রেলপথ মন্ত্রণালয়ের উপ-সচিব পদমর্যাদার কর্মকর্তা হিসেবে পরিচয় দেয়।

রশিকুল কৌশলে হাসানকে রেলওয়েতে বিভিন্ন পদের চাকুরী দেওয়ার প্রলোভন দেখায়। তার প্রলোভনের স্বীকার হয়ে হসান রেলপথ মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে চাকুরীর আবেদনপত্র ডাউনলোড করে এবং চাকুরীর আবেদনপত্র পূরণ করে রেলভবন কার্যালয়ে জমা দেয়।

এরপর হাসান আসামি রাশিকুলের সাথে বিকাল সাড়ে ৫ টায় রেলগেট স্টেশন এলজি শো-রুমে আসে। সেখানে রাশিকুল ব্যাংক ড্রাফট বাবদ ১ হাজার ২০০ টাকা এবং চাকুরী পাওয়ার শর্তে অগ্রীম ৫০ হাজার টাকা দাবি করে। হাসান সরল বিশ্বাসে আসামিকে ১ হাজার ২০০ টাকা দেয়। এদিকে হাসানের কাছে ৫০ হাজার টাকা না থাকায় ও ব্যাংকের কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ায় রাশিকুলকে টাকা দিতে অপারগত প্রকাশ করে। এরপরও রাশিকুল টাকার জন্য হাসানকে বিভিন্ন ভাবে চাপ দিতে থাকে। তখন বিষয়টি হাসানের সন্দেহ হলে সে তার পরিচিত বন্ধুর সহযোগিতায় ঘটনাটি মহানগর গোয়েন্দা পুলিশকে জানায়। হাসান গোয়েন্দা পুলিশের পরামর্শক্রমে ডিবি পুলিশ না আসা পর্যন্ত ভূয়া উপ-সচিব পরিচয়দানকারীকে কৌশলে শো-রুমে ব্যস্ত রাখে।

পরবর্তীতে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার মো: আরেফিন জুয়েলের সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো: আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি বিশেষ টিম পুলিশ পরিদর্শক মো: মশিয়ার রহমান এবং এসআই মো: শাকিল হুদা জনি ও ফোর্স-সহ রাত সাড়ে ৯ টায় অভিযান পরিচালনা করে বোয়ালিয়া মডেল থানার রেলগেট স্টেশন এলজি শো-রুম থেকে ভূয়া উপ-সচিব রাশিকুলকে আটক করে। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে