মোহনপুরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন

প্রকাশিত: মে ১৮, ২০২২; সময়: ৮:৪৩ অপরাহ্ণ |
মোহনপুরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মোহনপুর উপজেলার ধুরইল ইউনিয়নের লক্ষীপুর পালশা গ্রামে প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে এক তরুণী (২৪) অনশন করছেন।

সরজমিনে গিয়ে স্থানীয় এবং তরুণী সূত্রে জানা যায়, লক্ষীপুর গ্রামের তাছের আলী (৬৫) এর ছেলে মিলন (২৮) এর সাথে একই উপজেলার জাহানাবাদ ইউনিয়নের পাইক পাকুরিয়া গ্রামের এক দরিদ্র পরিবারের মেয়ের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ১৮ মে বুধবার সকাল হতে প্রেমিক মিলনের বাড়ির ভিতরে বিয়ের দাবিতে তরুণী অবস্থান করতে থাকে।

ভুক্তভোগী তরুণী এই প্রতিবেদককে জানান, দীর্ঘ ৭ বছর যাবৎ ধরে আমাদের প্রেমের সম্পর্ক চলে আসছিলো। মিলন বিয়ের প্রতিশ্রুতি দিয়ে আমার সাথে অনেকবার শরিরিক মিলামিশাও করেছেন। কয়েক মাস আগে আমাকে না জানিয়ে সে হঠাৎ করেই অন্য একজন মেয়েকে বিয়ে করেছে বলে আমি জানতে পারি।

এরপর আমি মিলনের কাছে তার এ বাড়িতে বিয়ের দাবিতে এসেছিলাম, কিন্তু মিলনের পরিবারের লোকজন সেদিন নানান ভাবে আমাকে ভয়ভীতি দেখায় এবং প্রাণ নাশের হুমকি প্রদান করে। এক পর্যায়ে আমি এ বাড়ি হতে না গেলে তারা আমাকে আলোচনার মাধ্যমে বিয়ের ব্যবস্থা করবে বলে পাঠিয়ে দেয়। কিন্তু পরবর্তীতে তারা এর কোন সমাধান করে না। তাই আজ আবারও এসেছি মিলনকে বিয়ে করবো বলে। মিলন যদি আমাকে বিয়ে না করে তাহলে আমি এ জীবন রাখবো না।

এবিষয়ে মিলনের বড় ভাই জালাল বলেন, ইতিমধ্যেই আমার ভাইকে আমরা এক মেয়ের সঙ্গে বিয়ে দিয়েছি। এখন আবার এ মেয়ের সঙ্গে কি করে বিয়ে দিবো।

মিলনের বাবা তাছের আলী বলেন, ছেলেকে অন্যত্র বিয়ে না দিলে এ মেয়ের সঙ্গে বিয়ে দিতে পারতাম। কয়েকদিন আগে এ মেয়ে আমাদের বাড়িতে এসেছিল, অনেক বুঝিয়ে বাড়ি পাঠিয়েছিলাম। আজ আবার সে আমাদের বাড়িতে বিয়ের দাবিতে এসেছে। এখন কি করবো তা বুঝতে না পেরে থানায় অভিযোগ করেছি।

এবিষয়ে মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তৌহিদুল ইসলাম জানান, তরুনীর অবস্থান নিয়ে মিলনের বাবা একটি লিখিত অভিযোগ দায়ের করলে সন্ধ্যায় ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। যদি ভুক্তভুগী তরুনী থানায় এসে লিখিত অভিযোগ করে তাহলে আমরা তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে