পবায় ভুয়া লাইফ কেয়ার ডিজিটাল সেন্টার বন্ধ হয়নি এখনও

প্রকাশিত: মে ১১, ২০২২; সময়: ৯:২৬ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনেই লাইফ কেয়ার ডিজিটাল সেন্টার নামে এক ভূয়া ডায়াগনেস্টিক সেন্টারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেয়ার পরেও চালু রয়েছে ওই প্রতিষ্ঠানের ক্রার্যক্রম বলে অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার এলাকাবাসী সাংবাদিকদের কাছে প্রতিষ্ঠানের বিরুদ্ধে এমন অভিযোগ করেন।

জানা গেছে, লাইফ কেয়ার ডিজিটাল সেন্টার প্রতিষ্ঠানের বিরুদ্ধে এলাকাবাসী গত ২০ মার্চ পবা উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিতো অভিযোগ দেন। অভিযোগে পবা উপজেলার চিকিৎসক ও কর্মকর্তা ওই প্রতিষ্ঠানের সাথে জড়িতো বলে উল্লেখ করা হয়। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করার নির্দেশ দেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা।

তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গত ১৩ এপ্রিল সরজমিনে লাইফ কেয়ার ডিজিটাল সেন্টার পরিদর্শন শেষে একটি প্রতিবেদন দালিখ করেন পবা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে।

তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়, লাইফ কেয়ার ডিজিটাল সেন্টার প্রতিষ্ঠানটি সরকারি কোন অনুমোদন নেই। অনুমোদনের জন্য স্থাস্থ্য অধিদপ্তর বরাবর কোন আবেদনও প্রক্রিয়াধিন নেই। প্যাথলজিকাল পরিক্ষার জন্য কোন প্রশিক্ষন প্রাপ্ত চিকিৎসক নেই সেখানে। প্রতিষ্ঠানের সাথে পবা উপজেলা স্বাস্থ্য কপ্লেক্সের কোন চিকিৎসক বা কোন কর্মকর্তার সম্পৃক্ততার প্রমান পাওয়া যায়নি।

সরকারি অনুমোদন না থাকায় লাইফ কেয়ার ডিজিটাল সেন্টার প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য সুপারিস করেন তদন্ত কমিটির সদস্যরা। গত ২৪ মে তদন্ত কমিটির সভাপতি পবা উপজেলা জুনিয়ান কনসাল্টেন (মেডিসিন) ডা আব্দুল বাসেদ স্বাক্ষরিত তদন্ত প্রতিবেদনে এসব উল্লেখ করা হয়।

এছাড়া তদন্ত কমিটির অন্য দুই সদস্য হিসাবে ছিলেন পবা উপজেলার স্বস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা শামসুর নাহার ও পবা উপজেলার স্যানিটারি ইন্সেপ্রেক্টর জালাল উদ্দিন আহাম্মেদ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে